রবিবার, ২৮ মার্চ, ২০২১ ০০:০০ টা

সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান পণ্ড করতেই তাণ্ডবলীলা

নিজস্ব প্রতিবেদক

সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান পণ্ড করতেই তাণ্ডবলীলা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানমালা পন্ড করতে ঢাকা-চট্টগ্রাম-ব্রাহ্মণবাড়িয়ায় একটি সাম্প্রদায়িক গোষ্ঠী যে তান্ডবলীলা চালিয়েছে, বিএনপি তার পৃষ্ঠপোষক। ভারতের সরকারপ্রধান নরেন্দ্র মোদির সফরের বিরোধিতার আড়ালে বিএনপি    মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তীর বিরোধিতা করছে উল্লেখ করে তিনি আরও বলেন, বিএনপি অবস্থান নিয়েছে ৫০ বছর আগের পরাজিত শক্তির পক্ষে। গতকাল সকালে তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, শুক্রবার জুমার নামাজের সময় বায়তুল মোকাররমের ভিতরে সাম্প্রদায়িক গোষ্ঠী যে তা-বলীলা চালিয়েছে সেই ধৃষ্টতার জবাব জনগণ অবশ্যই দেবে। তিনি বলেন, সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হওয়ায় বিএনপির গাত্রদাহ হচ্ছে। তারা মুখে স্বাধীনতার কথা বললেও স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তির পৃষ্ঠপোষকতা অব্যাহত রেখেছে। ‘প্রতিবেশীসহ সব দেশের সঙ্গে বিএনপি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখতে চায়’- বিএনপি নেতাদের এমন কথা শুনলে হাসি পায় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রয়াত প্রণব মুখার্জির ঢাকা সফরকালে হরতাল আহ্বান এবং বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সাক্ষাৎ না করার অসৌজন্যতা ভারতের জনগণ নিশ্চয়ই ভুলে যায়নি। ওবায়দুল কাদের বলেন, গত কয়েক দিন ধরে বিএনপি তার দোসরদের দিয়ে যে ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে, তা দেশের জনগণ প্রত্যক্ষ করেছে।
অথচ বিএনপিই মোদি সরকারের বিজয়ের পর আনন্দে ফুল আর মিষ্টি নিয়ে হাইকমিশনের দরজায় পৌঁছানোর প্রতিযোগিতায় অবতীর্ণ হয়েছিল। রাজশাহীতে শুক্রবার মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ১৩ জনসহ মোট ১৭ জনের নিহতের ঘটনায় গভীর দুঃখ প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি এ ঘটনায় সাত দিনের মধ্যে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রতিবেদন প্রদানের জন্য বিআরটিএ চেয়ারম্যানকে নির্দেশনা দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর