শিরোনাম
প্রকাশ : সোমবার, ৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৪ এপ্রিল, ২০২১ ২৩:১৩

লকডাউন কার্যকরে কঠোর থাকবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক

লকডাউন কার্যকরে কঠোর থাকবে পুলিশ

হঠাৎ করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সারা দেশে লকডাউনে যাচ্ছে সরকার। সেই সঙ্গে করোনা প্রতিরোধে সঠিক নিয়মে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনাও রয়েছে। লকডাউন কার্যকরে পুলিশ আরও কঠোর হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল             ইসলাম। ডিএমপি কমিশনার গণমাধ্যমকে এসব তথ্য জানিয়ে বলেন, গত বছর করোনার শুরুতে পুলিশ কোনো অভিজ্ঞতা ছাড়াই মাঠে থেকে কাজ করেছে। গতবারের অভিজ্ঞতা সঙ্গে নিয়ে এবার পুলিশ কাউকেই লকডাউন ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনে ছাড় দেবে না। গত বছর লকডাউন চলাকালে অনেকেই বিভিন্ন অজুহাত দেখিয়ে ঢাকা ছেড়েছিল। এবার তা হতে দেওয়া হবে না। করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে পুলিশ মাঠে থেকে কাজ করবে।

গত বছরের লকডাউন পর্যালোচনা করে অভিজ্ঞতা বাস্তবায়নের বিষয়ে গতকাল এক পরিকল্পনা সভায় ডিএমপি কমিশনার বলেন, লকডাউন বাস্তবায়নে পুলিশের ওপর অর্পিত দায়িত্ব আমরা পালন করব। সাধারণ মানুষ যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে এবং লকডাউন কার্যকরে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ সদর দফতর থেকে ইতিমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায় গণমাধ্যমকে বলেন, আমরা মাঠে থেকে লকডাউন কার্যকর করব এবং কঠোরভাবে কার্যকর করব। সরকারি প্রজ্ঞাপনে যেসব নির্দেশনা দেওয়া হয়েছে, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। কেননা, সংক্রমণের ক্ষেত্রে সবচেয়ে ঝুঁকিতে রয়েছে ঢাকা মহানগরী। পরিস্থিতি মোকাবিলায় সম্মুখভাগে থেকে কাজ করবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।