মঙ্গলবার, ২২ জুন, ২০২১ ০০:০০ টা

ইউপি নির্বাচনে সহিংসতায় তিনজন নিহত

বিভিন্ন স্থানে সংঘর্ষ, ব্যালট ছিনতাইয়ের অভিযোগ, নৌকার জয়জয়কার

নিজস্ব প্রতিবেদক

ইউপি নির্বাচনে সহিংসতায় তিনজন নিহত

ভোলার চরফ্যাশনের হাজারীগঞ্জ ইউনিয়নে গতকাল মেম্বার প্রার্থী দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয় -বাংলাদেশ প্রতিদিন

প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতায় তিনজন নিহত হয়েছেন। এ ছাড়া বেশ কিছু কেন্দ্রে গোলযোগ ঘটলেও ২০৪ ইউপিতে ভোট শান্তিপূর্ণ হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউপির দুই সদস্য প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের মধ্যে গুলিতে একজন নিহত হয়েছেন। নির্বাচনী সহিংসতায় বরিশালে দুজন নিহত হয়েছেন। এ ছাড়া বিভিন্ন এলাকায় সংষর্ষ, গোলাগুলি ও ককটেল বিস্ফোরণ ঘটেছে। কেন্দ্র দখল, প্রভাব

 বিস্তার, অনিয়ম, কর্মী-সমর্থকদের মারধরসহ নানা অভিযোগে বিভিন্ন ইউপিতে ভোট বর্জন করেছেন অনেক প্রার্থী। ঝালকাঠির মঠবাড়ীতে ব্যালট ছিনতাই হয়েছে।

গতকাল করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে প্রথম ধাপে ২০৪ ইউপিতে ভোট গ্রহণ হয়। এ ছাড়া লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন এবং দুটি পৌরসভায় ভোট গ্রহণ হয়েছে।

যা বলল ইসি : প্রথম ধাপে ২০৪ ইউপির ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সমর্থকদের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। কোনো মৃত্যুই কাম্য নয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। গতকাল আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে নির্বাচন-পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, শান্তিপূর্ণভাবে লক্ষ্মীপুর-২ শূন্য আসন, দুটি পৌরসভা ও প্রথম পর্যায়ের ২০৪ ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ইউপি নির্বাচনে কয়েকটি অনাকাক্সিক্ষত ঘটনার সৃষ্টি হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য-

বরিশালে দুজন নিহত : গৌরনদী উপজেলায় নির্বাচনী সহিংসতায় দুজন নিহত হয়েছেন। ভোট গ্রহণ চলাকালে একজন এবং নির্বাচন-পরবর্তী সহিংসতায় একজন। আহত হয়েছেন সাতজন। গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান জানান, খাঞ্জাপুর ইউনিয়নের কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৯ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী মোরগ মার্কার ফিরোজ মৃধা ও টিউবওয়েল মার্কার মন্টু হাওলাদারের সমর্থকদের মধ্যে প্রথমে হাতাহাতি এবং পরে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ ঘটনা বাইরে ছড়িয়ে পড়লে ১৬টি ককটেলের বিস্ফোরণ ঘটান প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লোকজন। ককটেলের আঘাতে ফিরোজ মৃধার পক্ষের সমর্থক মৌজে আলী মৃধাসহ ছয়জন আহত হন। তাদের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত মৌজে আলী মৃধাকে (৬৫) মৃত ঘোষণা করেন। অন্যদিকে খাঞ্জাপুর পাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের ফল ঘোষণার পর এক সদস্য প্রার্থীর বিজয় মিছিলে ককটেল হামলা চালান প্রতিপক্ষের লোকজন। এতে আবু বক্করসহ তিনজন আহত হন। ককটেলের স্পিøন্টারে মাথায় গুরুতর আহত আবু বক্করকে (২৭) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এর আগে বেলা ১২টার দিকে মুলাদী উপজেলার কাজীরহাট ইউনিয়নের প্যাদারহাট ওয়াহেদিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে দুই সদস্য প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়। এতে পাঁচজন আহত হন। ভোট শুরুর আগে বাবুগঞ্জের জাহাঙ্গীরনগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ঠাকুরমল্লিক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এক স্বতন্ত্র প্রার্থীর পোলিং এজেন্ট মো. রিয়াদের হাত ভেঙে দেয় দুর্বৃত্তরা।

ভোলায় একজন নিহত : চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে সহিংস ঘটনায় গুলিবিদ্ধ হয়ে একজন মারা গেছেন। আহত হয়েছেন আরও তিনজন। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে থানায় মামলা করলে পুলিশ একজনকে গ্রেফতার করেছে। জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন জানান, সকাল ১১টায় হাজারীগঞ্জের ৫ নম্বর ওয়ার্ডের পাঁচকপাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মেম্বার প্রার্থী ইউসুফ সিকদার ও ইয়াসিন মাঝির সমর্থকদের মধ্যে সংঘর্ষ ঘটে। পুলিশ এ সময় লাঠিচার্জ ও রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে সমর্থকরা কেন্দ্রের বাইরে গিয়ে আবার সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় গুলিবিদ্ধ হয়ে মনির নামে এক যুবক মারা যান। মনিরের বাবা বশির উল্যাহ বাদী হয়ে ১০ জনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা করেছেন। পুলিশ ওই মামলায় মেম্বার প্রার্থী ইউসুফ সিকদারের ছেলে রিয়াজকে গ্রেফতার করেছে।

বরগুনায় দুজন গুলিবিদ্ধ : বরগুনায় কেন্দ্রে স্বতন্ত্র ও নৌকা সমর্থকদের সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ হয়েছেন। বিকাল পৌনে ৪টার দিকে সদর উপজেলার বদরখালী ইউনিয়নের একটি কেন্দ্রে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রের প্রিসাইডিং অফিসার কিরণ মাতুব্বর। আহতের নাম টিটু সিকদার। একই সময় গুলিবিদ্ধ হন বাদল (২৪) নামের অন্য এক ব্যক্তি।

লক্ষ্মীপুরে আহত ১০ : লক্ষ্মীপুরে কেন্দ্র দখলকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। গতকাল দুপুর ১টার দিকে কমলনগরের তোরাবগঞ্জ ইউনিয়নের চরপাগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও নৌকা প্রতীকের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতির গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে।

ভোট বর্জন ও প্রার্থীর ওপর হামলা : প্রার্থীদের ওপর হামলা এবং নির্বাচনে অনিয়মের অভিযোগে ভোট বর্জনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে পিরোজপুরের ৩২টি ইউনিয়নের নির্বাচন। এ ছাড়া বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়াসহ নানা ধরনের বিশৃঙ্খলার ঘটনাও ঘটেছে। মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এবং তার সমর্থকদের ওপর হামলা ঘটেছে। এ ছাড়া চেয়ারম্যান প্রার্থীর ব্যালট পেপার জোরপূর্বক রেখে দেওয়ার অভিযোগে নৌকার প্রার্থী ছাড়া অন্য সাত চেয়ারম্যান প্রার্থী নির্বাচন বর্জন করেছেন।

ব্যালট ছিনতাই : মঠবাড়ী ইউপি নির্বাচনে সিল, কালি ও ব্যালট ছিনতাইয়ের অভিযোগে তিন ব্যক্তিকে ছয় মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবির পারভেজ এ রায় দেন। রাজাপুর থানার ওসি শহিদুল ইসলাম জানান, নির্বাচন চলাকালে জাল ভোট দেওয়ার উদ্দেশ্যে চারটি ব্যালট বই, সিল ও কালি ছিনতাই করে কেন্দ্রের বাইরে নিয়ে যায়। কেন্দ্রের দায়িত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদের আটক ও একটি ব্যালট বই উদ্ধার করেন। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত এসে তাদের ছয় মাসের সাজা প্রদান করে। এদিকে উপজেলার কয়েকটি কেন্দ্রে মেম্বার প্রার্থীদের সমর্থকদের মধ্যে বিচ্ছিন্ন ঘটনায় আলগী গ্রামের মেম্বার প্রার্থী জাহাঙ্গীর হোসেনসহ অন্তত ১০ ব্যক্তি আহত হয়েছেন।

ঝালকাঠিতে আহত পাঁচজন : ঝালকাঠি পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চললেও শেষ মুহূর্তে উত্তেজনা ও সংঘর্ষে জড়িয়ে পড়েন কাউন্সিলর প্রার্থী ও সমর্থকরা। এতে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিলসহ পাঁচজন আহত হন। গতকাল ঝালকাঠি পৌরসভার নয়টি ওয়ার্ডের ২২টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। এর মধ্যে উদ্বোধন বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়, বাসন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়, জেবিআই ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে ঝালকাঠি পৌরসভা নির্বাচনে পক্ষপাতিত্বের অভিযোগ এনে ভোট বর্জন করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী আফজাল হোসেন। এ ঘোষণা লিখিতভাবে গতকাল দুপুরে গণমাধ্যমকর্মীদের পাঠিয়েছেন তিনি।

বিভিন্ন স্থান থেকে প্রাপ্ত নির্বাচনী ফলাফল : গতকাল দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত পৌরসভা এবং ইউপি নির্বাচনের ফলাফল পাঠিয়েছেন আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা।

দিনাজপুর : দিনাজপুরের সেতাবগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. আসলাম (নৌকা) প্রতীকে ১০ হাজার ৯২৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নাহিদ পাশা চৌধুরী (জগ) পেয়েছেন ২ হাজার ৮৫০ ভোট। এ ছাড়াও অন্যান্য প্রার্থীর মধ্যে নাজমুন নাহার মুক্তি (মোবাইল) ৮১১ ভোট, মো. হাবিবুর রহমান দুলাল (নারিকেল গাছ) ৫৪৫ ও রশিদুল ইসলাম (হাতুড়ি) ১৩১ ভোট পেয়েছেন।

গতকাল সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত চলে সেতাবগঞ্জ পৌরসভার ভোট। ভোট গণনা শেষে রিটার্নিং অফিসার ও বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল মো. আসলামকে মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

ঝালকাঠি : ঝালকাঠি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী লিয়াকত আলী তালুকদার ১৭ হাজার ৯৭৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আফজাল হোসেন নারিকেল গাছ প্রতীক নিয়ে ৫৯৪ ভোট এবং ইসলামী আন্দোলনের প্রার্থী মো. হাবিবুর রহমান ৪১৫ ভোট পেয়েছেন। লিয়াকত আলী তালুকদার ঝালকাঠি পৌর আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান মেয়র।

এ ছাড়া নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিতরা হলেন- ১ নম্বর ওয়ার্ডে রেজাউল করিম জাকির, ২ নম্বর ওয়ার্ডে (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) হাফিজ আল মাহমুদ, ৩ নম্বর ওয়ার্ডে এস এম আল-আমিন, ৪ নম্বর ওয়ার্ডে (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) মো. কামাল শরীফ, ৫ নম্বর ওয়ার্ডে (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) তরুণ কর্মকার, ৬ নম্বর ওয়ার্ডে আবদুল কুদ্দুস হাওলাদার, ৭ নম্বর ওয়ার্ডে হুমায়ুন কবির, ৮ নম্বর ওয়ার্ডে হাবিবুর রহমান হাবিল ও ৯ নম্বর ওয়ার্ডে হুমায়ুন কবির সাগর। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে তাছলিমা বেগম, ৪, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে মালা বেগম এবং ৫, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে সাবিনা ইয়াসমিন।

পটুয়াখালী : পটুয়াখালীতে ১৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে বাউফলে ৯টি ইউনিয়নের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুইজনসহ মোট ৭টি ইউনিয়নে নৌকা প্রতীক বিজয়ী হয়েছে। চন্দ্রদ্বীপ ইউনিয়নে স্বতন্ত্র  প্রার্থী আনারস প্রতীকে এনামূল হক আলকাচ বিজয়ী হন। এ ছাড়া নৌকা প্রতীকে নির্বাচিতরা হলেন কনকদিয়ায় মো. শাহিন হাওলাদার, বগা হাসান মাহামুদ, ধূলিয়া হুমায়ুন কবির, কাছিপাড়া মো. রফিকুল ইসলাম, আদাবাড়ীয়া মঞ্জুরুল আলম, দুমকি উপজেলার আংগারিয়া ইউনিয়নে গোলাম মর্তুজা।

গলাচিপা উপজেলার ৪ ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীদের জয়জয়কার। আমখোলা ইউপিতে নৌকা প্রতীকে কামরুজ্জামান মনির পেয়েছেন ৭ হাজার ৬৪১, নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকে মাহতাব উদ্দিন ৩ হাজার ২৭৪, গোলখালী ইউপিতে নৌকা প্রতীকে মো. নাসির উদ্দিন ৭ হাজার ২৫৩, নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের মোশাররফ হোসেন হাতপাখা প্রতীকে ৫ হাজার ৬০০, রতনদি তালতলী ইউপিতে নৌকা প্রতীকে গোলাম মোস্তফা পেয়েছেন ৪ হাজার ৮২১, নিকটতম স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকে ৪ হাজার ১০৫, চিকনিকান্দি ইউপিতে সাজ্জাদ হোসেন রিয়াদ ৮ হাজার ১৪৯, নিকটতম প্রার্থী আনারস প্রতীকে আনিসুর রহমান ৮৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সুনামগঞ্জ : ছাতকের দুটি ইউনিয়নে অনুষ্ঠিত নির্বাচনে একটি আওয়ামী লীগ ও অন্যটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন।

ছাতকের সিংসাপইড় ইউনিয়নে ৫৩২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দলীয় বিদ্রোহী প্রার্থী মোজাহিদ আলী পেয়েছেন ৩৬৫১ ভোট। নোয়ারাই ইউনিয়নে চশমা প্রতীকে ৫৯০৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের দেওয়ান পীর আবদুল খালিক রাজা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আফজাল আবেদীন আবুল পেয়েছেন ৪২২৭ ভোট।

রংপুর : রংপুরের পীরগাছায় কল্যাণী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে নৌকা প্রার্থী নুর আলম আবারও নির্বাচিত হয়েছেন। সন্ধার পর ভোট গণনা শেষে ১ হাজার ৬৫৪ ভোটের ব্যবধানে তিনি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান কাওছার আলম।

পিরোজপুর : পিরোজপুর সদর উপজেলার শারিকতলা ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে আজমীর হোসেন মাঝি নির্বাচিত হয়েছেন। কলাখালী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হেদায়েতুল ইসলাম মিস্টার আনারস প্রতীক নিয়ে জয়লাভ করেছেন। সদরের টোনা ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী আল ইমরান হারুনর রশিদ জয়লাভ করেছেন। কদমতলা ইউনিয়নে স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী শেখ শিহাব হোসেন আনারস মার্কা নিয়ে জয়লাভ করেন। নাজিরপুর সদর ইউনিয়নে নৌকার প্রার্থী মোশারেফ হোসেন খান , শেখমাটিয়া ইউনিয়নে আতিয়ার রহমান চৌধুরী নান্নু বিজয়ী হয়েছেন।

বগুড়া : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া ইউনিয়ন পরিষদের শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষে স্বতন্ত্রপ্রার্থী বর্তমান চেয়ারম্যান মেহেরুল ইসলাম (অটোরিকশা) বেসরকারিভাবে চেয়াম্যান নির্বাচিত হয়েছেন। প্রাপ্ত ভোট ২ হাজার ২৫৪। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোনায়েম হোসেন তালুকদার (আনারস) পেয়েছেন ১ হাজার ৯৬৩ ভোট। নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী ছিলেন। তারা হলেন আওয়ামী লীগের আবদুর রাজ্জাক টিপু, জাতীয় পার্টির অশোক কুমার দেব, ইসলামী আন্দোলন বাংলাদেশের মিনহাজুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মেহেরুল ইসলাম, মনোয়ারুল করিম তালুকদার, শফির উদ্দীন। এ ছাড়া সংরক্ষিত তিনটি মহিলা মেম্বার পদে ৯ জন প্রার্থীসহ মোট ১২ জন মেম্বার পদের বিপরীতে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোলা : ভোলার চরফ্যাশন, তজুমদ্দিন, বোরহানউদ্দিন ও মনপুরা উপজেলার মোট ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে চরফ্যাশন উপজেলায়র পাঁচটি এবং বোরহানউদ্দিন উপজেলার একটি নিয়ে মোট ছয়টি ইউনিয়ন পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থীরা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। অপরদিকে তজুমদ্দিন উপজেলার তিনটির মধ্যে দুটিতে এবং মনপুরা উপজেলার দুটির মধ্যে একটি নিয়ে মোট তিনটি ইউনিয়ন পরিষদে বিদ্রোহী প্রার্থী চেয়াম্যান নির্বাচিত হয়েছেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন, চরফ্যাশন উপজেলার চরমাদ্রাজ ইউনিয়নে মো. আ. হাই, চরকলমী ইউনিয়নে কাউসার হোসেন মাস্টার, এওয়াজপুর ইউনিয়নে মাহবুবুর রহমান খোকন, জাহানপুর ইউনিয়নে নাজিম হোসেন হাওলাদার এবং হাজারিগঞ্জ ইউনিয়নে মো. সেলিম হাওলাদার। এ ছাড়া বোরহানউদ্দিন উপজেলার গঙ্গাপুর ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মো. রিয়াজ উদ্দিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বোরহানউদ্দিন উপজেলার সাচড়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী মো. মহিবুল্ল্যাহ মৃধা, তজুমদ্দিন উপজেলার চাচড়া ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী আবু তাহের এবং মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী অলিউল্ল্যাহ কাজল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ ছাড়া তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী অটোরিকশা মার্কায় শহিদুল্যাহ কিরন,  শম্ভুপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. রাসেল মিয়া মোটরসাইকেল মার্কা এবং মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নিজাম উদ্দিন হাওলাদার আনারস মার্কায় নির্বাচিত হয়েছেন। 

 

আওয়ামী লীগের নয়ন পাপুলের আসনে এমপি হলেন : পাপুলকান্ডে শূন্য হওয়া লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে এমপি পদে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। গতকাল ভোট গণনা শেষে ১৩৬টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী ১ লাখ ২২ হাজার ৫৪৭ ভোট পেয়ে তিনি বিজয়ী হন। এ নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য শেখ ফায়েজ উল্লাহ শিপন। তিনি ভোট পান ১ হাজার ৮৮৬ ভোট। এদিকে রামগতি ও কমলনগরের ছয়টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থীরা বিজয়ী হন বলে জানা গেছে। বিজয়ী ইউপি চেয়ারম্যানরা হলেন কমলনগরের চরফলকনে জেলা পরিষদের সাবেক সদস্য মোশাররফ বাঘা, তোরাবগঞ্জে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান রাসেল, হাজীর হাটে আওয়ামী লীগের সহসভাপতি নিজাম উদ্দিন, রামগতির চর রমিজে উপজেলা আওয়ামী লীগের সদস্য মুজাহিদুল ইসলাম, চর পোড়া গাছায় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নুরুল আমিন, চর বাদামে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জসীম উদ্দিন।

সর্বশেষ খবর