শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৬ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৬ জুন, ২০২১ ০০:০৪

বজ্রপাতে মৃত্যু রোধে সরকারি উদ্যোগের দাবিতে একাই দাঁড়িয়ে তিনি

নিজস্ব প্রতিবেদক

বজ্রপাতে মৃত্যু রোধে সরকারি উদ্যোগের দাবিতে একাই দাঁড়িয়ে তিনি
Google News

বজ্রপাতে প্রতি বছরই দেশে অনেক মানুষের মৃত্যু হয়। তবে সম্প্রতি এই মৃত্যু যেন বেড়েই চলেছে। এমন পরিস্থিতিতে বজ্রপাতে প্রাণহানি কমানোর লক্ষ্যে সবার মাঝে জনসচেতনতা ও সরকারি উদ্যোগের দাবি নিয়ে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে একাই দাঁড়িয়েছিলেন মোখলেছুর রহমান। রাজধানীর তেজগাঁও কলেজের হিসাববিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী তিনি।

মোখলেছুর রহমানের মাথায় জাতীয় পতাকা বাঁধা, গলা ও দুই হাতে বজ্রপাতের সতর্কতামূলক প্ল্যাকার্ড দেখা গেছে। তার দাবি, বজ্রপাতে বেশি মৃত্যু হয় কৃষক ও মৎস্যজীবীদের। রোদ-বৃষ্টি উপেক্ষা করেই বের হতে হয় তাদের। অথচ তাদের নিরাপত্তার বিষয়ে কার্যকর পদক্ষেপ নেই। এ ছাড়া যেসব সতর্কতামূলক প্রচারণা চালানো হয় সেসব তাদের কাছে পৌঁছায় কিনা এ নিয়ে সন্দেহ রয়েছে।

তার হাতে থাকা বিভিন্ন প্ল্যাকার্ডে লেখা ছিল- ‘বজ্রপাত প্রতিরোধে সারা দেশে উন্নত প্রযুক্তির বজ্রনিরোধক যন্ত্র বসানো হোক’, ‘বজ্রপাতে মৃত্যুহার বেড়েই চলেছ’, ‘বজ্রপাতের দুর্যোগ থেকে কৃষক বাঁচাও, জেলে বাঁচাও’, ‘বজ্রপাতে প্রাণহানি রোধে চাই জনসচেতনতা, চাই সরকারি-বেসরকারি দ্রুত উদ্যোগ’, ‘বজ্রপাতে নিহতদের পরিবারে আর্থিক সহায়তা চাই’ ইত্যাদি।

এই বিভাগের আরও খবর