মঙ্গলবার, ২৯ জুন, ২০২১ ০০:০০ টা

আওয়ামী লীগ পালানোর দল নয় : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মাটি ও মানুষের আস্থার ঠিকানা আওয়ামী লীগ। আওয়ামী লীগ পালানোর দল নয়। জনগণের সম্পদ লুণ্ঠনকারী বিএনপিই পলায়নপরতার রাজনীতিতে অভ্যস্ত। গতকাল সকালে সচিবালয়ে নিজ দফতরে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন। ‘জনগণ জেগে উঠলে আওয়ামী লীগ পালানোর পথ খুঁজে পাবে না’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে এ কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, পালানো যাদের স্বভাব তারাই পালানোর কথা ভাবে ও বলে। 

এর আগে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের শেকড় এ দেশের মাটির অনেক গভীরে। দেশের সব অর্জন এবং মানুষের সুখ-দুঃখের সঙ্গে রয়েছেন আওয়ামী লীগ ও শেখ হাসিনা। জনগণই আওয়ামী লীগের শক্তি এবং ঠিকানা। বিএনপিই পলায়নপরতার রাজনীতিতে অভ্যস্ত উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর কি ভুলে গেছেন তাদের কোন নেতা মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়েছে, তা দেশের মানুষ ভালো করেই জানে। বড় বড় কথা না বলে সাহস থাকলে সেই দুর্নীতিবাজ নেতাকে বিদেশ থেকে ফিরিয়ে আনুন। তিনি বলেন, জনগণ জেগে উঠেছে বলেই বিএনপির মুখোশ উন্মোচিত হয়েছে এবং সাম্প্রতিক নির্বাচনগুলোতে বিএনপির ভরাডুবি ঘটেছে। বিএনপির অপরাজনীতি এখন মানুষের কাছে স্পষ্ট হয়ে গেছে, তাই দেশের মানুষ এখন আর তাদের বিশ্বাস করে না। বিরোধী দল হিসেবে বিএনপি শক্তিশালী হোক এমনটা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোমরভাঙা, মেরুদন্ডহীন এবং সিদ্ধান্তহীনতায় ভোগা কোনো দল বিরোধী দল হিসেবে সফল হতে পারে না। বিরোধী দল শক্তিশালী এবং দায়িত্বশীল হলে গণতন্ত্র বিকাশের পথ অধিকতর মসৃণ হয়। বিএনপির এত শক্তি ও জনসমর্থন থাকলে ভোটের দিন দুপুরে কেন নির্বাচন থেকে সরে যায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর