শিরোনাম
প্রকাশ : বুধবার, ৭ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৬ জুলাই, ২০২১ ২৩:১৭

পরিকল্পনামন্ত্রীর ফোনটি বিক্রি হয় তিন হাত ঘুরে

নিজস্ব প্রতিবেদক

Google News

রাজধানীর বিজয় সরণিতে গাড়িতে বসে থাকা অবস্থায় ছোঁ মেরে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা ঘটে। এটি উদ্ধার না হলেও চমকপ্রদ তথ্য মিলেছে। যিনি ফোনটি ছিনিয়ে নিয়েছিলেন তাকে শনাক্ত করে গ্রেফতারের কথাও জানিয়েছে পুলিশ।

তিনি ফোনটি বিক্রি করে দিয়েছিলেন একজনের কাছে। এরপর তার হাত ঘুরে সেটি ওঠে হাতিরপুলের একটি দোকানে। তিন হাত ঘুরে ‘আইফোন-এক্স’ মডেলের ফোনটি বিক্রি হয়েছে ৩০ হাজার টাকায়।

তবে যিনি মোবাইলটি কিনেছেন তাকে শনাক্ত করতে পারেনি পুলিশ। ওই দোকানি তার বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে পারেননি।

গত ৩০ মে সন্ধ্যায় বিজয় সরণি এলাকায় যানজটে আটকা থাকা অবস্থায় মন্ত্রীর ফোনটি ছিনতাই হয়। এরপর এ ঘটনায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাফরুল থানায় মামলা করা হয়।

মোবাইলফোন ছিনতাই প্রসঙ্গে গত ২ জুন পরিকল্পনামন্ত্রী বলেন, ‘আমার ফোনটি চুরি হয়েছে। গাড়িতে বসে কথা বলছিলাম, ছিনতাইকারী ফোনটি নিয়ে গেছে। গানম্যান চেষ্টা করেও ধরতে পারেনি।’

মামলাটির তদন্ত কর্মকর্তা কাফরুল থানার এসআই ফরিদুল আলম জানান, তারা মোবাইলফোন উদ্ধারে কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছেন। তাদের জিজ্ঞাসাবাদে মোবাইল ফোনটি ছিনতাই হওয়ার পর কীভাবে কার কাছে গেছে, তা জানতে পেরেছেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপকমিশনার (ডিসি) আ স ম মাহাতাব উদ্দিন বলেন, যিনি সবশেষ ফোনটি কিনেছেন, তিনি তো চোর নন। কিন্তু সম্ভবত বিষয়টি মিডিয়ার মাধ্যমে জানতে পেরে ভয়ে ফোনটি বন্ধ করে রেখেছেন। আর সেটি চালু না করলে উদ্ধার করা সম্ভব না। তবে ওই ঘটনায় যে চুরি করেছে তাকে, তার কাছ থেকে যিনি নিয়েছেন এবং যে দোকানদার কিনেছেন তাকেসহ মোট তিনজনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। তদন্তে ৩০ হাজার টাকায় হাতিরপুলে একটি দোকান থেকে মন্ত্রীর ফোনটি বিক্রি হয়েছে বলে তারা জানতে পেরেছেন।