শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৮ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৭ জুলাই, ২০২১ ২৩:২৭

সিনোফার্মের ২০ লাখ টিকা ঢাকায়

সোমবার আসছে মডার্নার ৩০ লাখ

নিজস্ব প্রতিবেদক

Google News

চীনের সিনোফার্ম থেকে সরকারের কেনা দেড় কোটি ডোজের মধ্যে আরও ২০ লাখ ডোজ ঢাকায় এসে পৌঁছেছে। আগামীকাল সোমবার যুক্তরাষ্ট্র থেকে কোভ্যাক্স সহায়তার পক্ষ থেকে আরও ৩০ লাখ ডোজ টিকা আসবে বলে জানা গেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানান, শনিবার দিবাগত রাত ১১টা ৪৫ মিনিটে ১০ লাখ ডোজ এবং রাত ৩টায় আরও ১০ লাখ টিকা ডোজ এসে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এই টিকা গ্রহণ করেন। এর আগে গত ৩ জুলাই রাতে ও ৪ জুলাই  সকালে দুই চালানে ২০ লাখ ডোজ সিনোফার্মের টিকা দেশে পৌঁছায়। এ ছাড়া দুই দফায় সিনোফার্মের ১১ লাখ ডোজ টিকা উপহার দিয়েছে চীন।

বাংলাদেশকে আরও ৩০ লাখ মডার্না টিকা দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। গতকাল টুইটারে তিনি এই ঘোষণা দেন। টুইটারে মিলার লিখেছেন, আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, যুক্তরাষ্ট্র কোভ্যাক্সের আওতায় বাংলাদেশকে আরও ৩০ লাখ মডার্নার টিকা উপহার দেবে। এই টিকা সোমবার ঢাকায় আসার কথা রয়েছে। করোনা প্রতিরোধে বিশ্বের দেশগুলোকে টিকা সরবরাহে যুক্তরাষ্ট্র প্রতিজ্ঞাবদ্ধ। এর আগে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে ২৫ লাখ মডার্না টিকা উপহার দিয়েছে।