শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

ইসির গঠন প্রক্রিয়া প্রশ্নবিদ্ধ করতে ষড়যন্ত্র বিএনপির : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) গঠন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

গতকাল এক বিবৃতিতে তিনি গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে এ কথা বলেন।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, বর্তমান ইসির সাংবিধানিক মেয়াদ প্রায় শেষের দিকে। পরবর্তী জাতীয়  নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকবে নতুন ইসি। একটি সাংবিধানিক প্রক্রিয়ায় রাষ্ট্রপতির ‘সার্চ কমিটির’ মাধ্যমে বাছাই করে ইসি গঠন করা হয়। বর্তমান ইসির মেয়াদ শেষ হওয়ার প্রাক্কালে এর গঠন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি জেতার লক্ষ্যে নয়, নির্বাচনী প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে অংশ গ্রহণ করেছিল। নিজেদের পরাজয় আড়াল করার লক্ষ্যে বিএনপি নির্লজ্জভাবে সরকার ও ইসির বিরুদ্ধে ক্রমাগত বিষোদগার করে আসছে। মূলত গণতান্ত্রিক মূল্যবোধ ও সংস্কৃতির ওপর শুরু থেকেই বিএনপির কোনো আস্থা নেই। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান অবৈধ, অসাংবিধানিক ও অগণতান্ত্রিকভাবে রাষ্ট্রক্ষমতা দখল করে নির্বাচন ও নির্বাচনী প্রক্রিয়াকে ধ্বংস করেছিল। এর পর যতবারই বিএনপি ক্ষমতায় এসেছে ততবারই তারা বিভিন্ন ষড়যন্ত্রের মাধ্যমে ও অসাংবিধানিক উপায়ে ক্ষমতায় থাকতে চেয়েছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আজ যখন দেশে গণতান্ত্রিক কৃষ্টি ও সংস্কৃতির ভিত্তি সুসংহত, এ অবস্থায় গণতন্ত্র হত্যাকারী বিএনপির নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুখে গণতন্ত্র পুনরুদ্ধারের দাবি অত্যন্ত লজ্জাকর। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, নির্বাচনে অংশ নেওয়া বিএনপির আন্দোলনের অংশ। অর্থাৎ বিএনপি নির্বাচনে জেতার লক্ষ্যে নয়, নির্বাচনী প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে অংশ নিয়েছিল। তিনি বলেন, অগণতান্ত্রিক ও অসাংবিধানিক উপায়ে রাষ্ট্রক্ষমতা দখলে মরিয়া বিএনপি গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে চায়। তাই দলটির নেতা মির্জা ফখরুল ইসলাম প্রতিনিয়ত মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট বক্তব্য-বিবৃতির মাধ্যমে জাতিকে বিভ্রান্ত করে যাচ্ছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর