শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

জামালপুরে নিখোঁজ তিন মাদরাসাছাত্রী ঢাকায় উদ্ধার

জামালপুর প্রতিনিধি

জামালপুরে নিখোঁজ তিন মাদরাসাছাত্রী ঢাকায় উদ্ধার

জামালপুরের ইসলামপুর উপজেলার দারুত তাকওয়া মহিলা মাদরাসার তিন ছাত্রীকে নিখোঁজের পাঁচ দিন পর ঢাকার মুগদা থেকে উদ্ধার করেছে পুলিশ।

ইসলামপুর সার্কেলের এএসপি সুমন মিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল বৃহস্পতিবার রাতে তাদের উদ্ধার করে জামালপুর নিয়ে আসে। আইনি প্রক্রিয়া শেষে তাদের অভিভাবকের হাতে তুলে দেওয়া হয়। এ ঘটনায় গ্রেফতার মাদরাসার চার শিক্ষক আইনে নির্দোষ প্রমাণিত হলে তাদের ছেড়ে দেওয়া হবে। জানা গেছে, ইসলামপুর রেলস্টেশন সিসিটিভির ফুটেজের সূত্র ধরে এএসপি সুমন মিয়ার নেতৃত্বে পুলিশের একটি টিম ঢাকা পর্যন্ত সব স্টেশনে অভিযান শুরু করে। বৃহস্পতিবার ঢাকার কমলাপুর রেলস্টেশন সিসিটিভির ফুটেজ থেকে নিখোঁজ তিন ছাত্রীকে শনাক্ত এবং তিনজনকে রিকশায় চড়ে যাওয়ার বিষয়টি সেখানকার রিকশাচালকদের থেকে নিশ্চিত করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ছাত্রীদের দুজনের আত্মীয় ঢাকার জাপান সিটি গার্ডেন ও মাদারটেকে খোঁজ নেওয়া হয় এবং তাদের নিয়ে মাদারটেক মিল এলাকায় খোঁজ করা হয়। সেখানে স্থানীয়রা তিন ছাত্রীকে রিকশায় যেতে দেখেছেন জানতে পেরে ওই রিকশাচালককে খুঁজে বের করে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি জানান, ওই তিন ছাত্রী রাজা মিয়া নামে তার এক বন্ধুর কাছে রয়েছে। রাজার দেওয়া তথ্যের ভিত্তিতে মুগদার মান্ডা বস্তির একটি কক্ষ থেকে ঘুমন্ত অবস্থায় ওই তিন ছাত্রীকে উদ্ধার করা হয়।

রাজা জানান, মাসিক পনের শ টাকায় তাদের ঘর ভাড়া করে দিয়েছেন এবং দুজনকে একটি গার্মেন্টে চাকরিও দিয়েছেন তিনি।

এদিকে উদ্ধার তিন ছাত্রীকে গতকাল সকালে ইসলামপুর থানায় নিয়ে আসা হয়। এ সময় উৎসুক মানুষ তাদের দেখতে থানায় ভিড় করেন। পরে তিন ছাত্রীকে আদালতের মাধ্যমে আইনি প্রক্রিয়া শেষে অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়। আর সন্তানদের সুরক্ষিত অবস্থায় ফিরে পেয়ে আনন্দিত পরিবারের সদস্যরা। এক ছাত্রীর বাবা জানান, শিশুরা পুলিশের কাছে বলেছে মাদরাসার টাকা চুরি হওয়া নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয় এবং এ নিয়ে সহপাঠীরা উপহাস করায় তারা পালিয়েছিল। এদিকে গ্রেফতার মাদরাসার পরিচালকসহ চার শিক্ষক নির্দোষ প্রমাণিত হলে আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে তাদের ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর