মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

সাংবাদিকদের ভয় দেখাতে ব্যাংক হিসাব তলব : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১১ জন সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের মধ্য দিয়ে সরকার গণমাধ্যমের সাংবাদিকদের প্রতি ভীতি প্রদর্শনের আরও একটি নতুন মাত্রা যুক্ত করেছে। এটা নিঃসন্দেহে উদ্দেশ্যমূলক। নজিরবিহীন এ ঘটনা স্বাধীন সাংবাদিকতা এবং মত প্রকাশের বিরুদ্ধে চরম হুমকি। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সঙ্গে  সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের সিদ্ধান্ত প্রত্যাহার এবং ভয় আতঙ্ক দূর করে সত্য প্রকাশে গণমাধ্যম ও গণমাধ্যমের কর্মীদের স্বাধীনতা নিশ্চিত করার আহ্‌বান জানিয়েছেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, এ ঘটনা সরকারের সাংবাদিকদের মধ্যে ভয় ও আতঙ্ক সৃষ্টির আরও একটি নতুন কৌশল। ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সরকার বিএনপিসহ বিরোধীদলীয় নেতা-কর্মী, মানবাধিকারকর্মী ও বিরুদ্ধ মতবাদের নাগরিকদের ওপর জুলম-নির্যাতন চালাচ্ছে। এখন তারা গণমাধ্যমের সাংবাদিকদেরও সত্য প্রকাশের কারণে নিষ্ঠুর নির্যাতন শুরু করেছে। জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে, ডিইউজে ও ডিআরইউ সভাপতি ও সাধারণ সম্পাদকদের ব্যাংক হিসাব তলবের ঘটনা তারই বহিঃপ্রকাশ।

মির্জা ফখরুল বলেন, সম্প্রতি অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণায় আবারও প্রমাণিত হয়েছে, দেশের গণমাধ্যম ও সাংবাদিকদের কোনো স্বাধীনতা নেই। বিভিন্ন কায়দায় দেশের সংবাদমাধ্যমগুলোকে নিয়ন্ত্রণ করতে চায় কর্তৃত্ববাদী সরকার। দেশে এক ব্যক্তির শাসন প্রতিষ্ঠিত করাই আওয়ামী লীগের অভীষ্ট লক্ষ্য। এ লক্ষ্যকে বাস্তবে রূপ দিতে বর্তমান সরকার নির্ভীক সাংবাদিকতার কলম চেপে ধরছে।

সর্বশেষ খবর