মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

নাশকতা মামলায় আমান বুলুসহ ৪১ নেতার বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রামপুরা থানার নাশকতা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমান ও বরকত উল্লাহ বুলুসহ ৪১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। গতকাল ঢাকার বিশেষ ট্রাইবুনাল-৬ এর বিচারক অভিযোগ গঠনের মধ্য দিয়ে মামলার আনুষ্ঠানিক বিচার কার্যক্রম শুরু করেছেন। বিএনপি নেতাদের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামী ২৯ অক্টোবর সাক্ষ্য গ্রহণের তারিখ নির্ধারণ করেছেন বিচারক।

মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপি নেতা সেলিমা রহমান, শামসুর রহমান শিমুল বিশ্বাস, হাবিব-উন-নবী খান সোহেল, মীর সরাফত আলী সফু, আজিজুল বারী হেলাল ও শওকত মাহমুদ।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপির ডাকা হরতালের সমর্থনে অজ্ঞাত ৪০-৪৫ জন বিএনপি-জামায়াত-শিবিরের নেতা-কর্মী রামপুরা থানাধীন ডিআইটি রোডের ন্যাশনাল ব্যাংকের সামনে অবস্থান নেন। এক পর্যায়ে তারা আবদুল্লাহপুর থেকে ছেড়ে আসা প্রচেষ্টা পরিবহনের একটি বাসে পেট্রোলবোমা নিক্ষেপ করেন। এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন এবং এক যাত্রী গুরুতর আহত হন। পরে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে কাজে বাধা সৃষ্টি করেন। এ ঘটনায় রামপুরা থানার এসআই বাবুল শরীফ বাদী হয়ে ওই দিনই মামলাটি দায়ের করেন।

সর্বশেষ খবর