মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

রাজারবাগ পীরের সম্পদের উৎস খোঁজার আদেশ বহাল

নিজস্ব প্রতিবেদক

রাজারবাগ দরবারের পীর দিল্লুর রহমান ও তার প্রতিষ্ঠানগুলোর নামে যেসব সম্পত্তি রয়েছে, তা খতিয়ে উৎস সম্পর্কে খোঁজ নিয়ে সব তথ্য জানাতে হাই কোর্টের আদেশ স্থগিত চেয়ে করা আবেদনে কোনো আদেশ দেয়নি আপিল বিভাগের চেম্বার জজ আদালত। গতকাল চেম্বার জজ আদালতের বিচারপতি ওবায়দুল হাসানের আদালত এ আবেদনে ‘নো অর্ডার’ দেয়। ফলে পীর দিল্লুরের সম্পদের উৎস খুঁজে বের করতে হাই কোর্টের আদেশ বহাল থাকছে বলে জানিয়েছেন আইনজীবী।

আদালতে পীর দিল্লুরের পক্ষে শুনানি করেন জহিরুল ইসলাম মুকুল, সঙ্গে ছিলেন মো. আহসান। অন্যদিকে রিটের পক্ষে ছিলেন শিশির মনির।

এক রিটের শুনানি নিয়ে গত ১৯ সেপ্টেম্বর হাই কোর্ট রাজারবাগ পীর দিল্লুরের সম্পদের উৎস খুঁজতে নির্দেশ দেয়। এরপর গত ৪ অক্টোবর লিখিত আদেশের অনুলিপি প্রকাশ করা হয়। এ আদেশ স্থগিত চেয়ে গত রবিবার আপিল বিভাগে আবেদন করেন পীর দিল্লুর।

লিখিত আদেশে হাই কোর্ট পীর ও তার পৃষ্ঠপোষকতায় উলামা আঞ্জুমান বাইয়্যিনাত অথবা ভিন্ন নামে কোনো জঙ্গি সংগঠন আছে কি না, সে বিষয়ে খোঁজখবর নিতে বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে নির্দেশ দেয়। ৩০ নভেম্বরের মধ্যে নির্দেশ পালন করে প্রতিবেদন দিতে বলেছে আদালত। এ ছাড়া আদেশে পীরের অনুসারীদের বিরুদ্ধে করা (রিটে উল্লিখিত আটটি) মামলা তদন্ত করারও নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত শেষে মামলার বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে সিআইডিকে।

সর্বশেষ খবর