রবিবার, ২৪ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

উখিয়ায় ছয়জনকে হত্যায় কারা, আটক ৮

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ মাদরাসায় দুষ্কৃতকারীদের হামলায় ছয়জন নিহতের ঘটনায় এ পর্যন্ত আটজনকে আটক করেছে এপিবিএন পুলিশ। শুক্রবার রাত থেকে গতকাল ভোর পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এর আগে শুক্রবার ভোরে একটি আগ্নেয়াস্ত্র, গুলিসহ মুজিবর রহমান নামে এক রোহিঙ্গা নাগরিককে আটক করা  হয়েছিল। তবে রোহিঙ্গা ক্যাম্পে ছয়জন নিহতের ঘটনায় উখিয়া থানায় এখনো মামলা হয়নি। শুক্রবার রাতভর রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালানো হয় বলে জানিয়েছেন ৮ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার শিহাব কায়সার। তবে আটকদের পরিচয় তিনি তৎক্ষণাৎ জানাননি। শিহাব কায়সার জানান, নিহত মাদরাসা শিক্ষক ও শিক্ষার্থীদের ময়নাতদন্ত শেষে শুক্রবার মধ্যরাতে নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

এদিকে ঘটনাস্থল থেকে প্রাপ্ত তথ্যমতে, শুক্রবার (২২ অক্টোবর) ভোররাত ৪টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১৮-এর এইচ-৫২ ব্লকে অবস্থিত দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ মাদরাসায় এ হামলা ঘটে। দুষ্কৃতকারীরা হামলা চালালে মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীরা পাশের মসজিদে আশ্রয় নেন। তাতেও রেহাই পাননি। সন্ত্রাসীরা মসজিদে আশ্রয় নেওয়া দুজনকে হত্যা করে।

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ কর্মকর্তা শিহাব কায়সার জানান, শুক্রবার রাত আনুমানিক ৪টার দিকে ওই মাদরাসায় রোহিঙ্গা দুষ্কৃতকারীরা হামলা চালায়। হামলায় ঘটনাস্থলে চারজন এবং আহতের দুজন হাসপাতালে মারা যান। ময়নারঘোনা পুলিশ ক্যাম্প-১২-এর সদস্যরা তৎক্ষণাৎ ঘটনাস্থলে গিয়ে হামলাকারী একজনকে অস্ত্র, গুলি, ছুরিসহ গ্রেফতার করেন। ঘটনার পর থেকে আশপাশ এলাকায় ব্লকরেইড চলছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর