বুধবার, ১২ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
ইউপিতে সহিংসতা চলছেই

আওয়ামী লীগ অফিসে বোমা হামলা গুলি

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ অফিসে বোমা হামলা গুলি

যশোরে আওয়ামী লীগ অফিসে গতকাল বোমা হামলা চালানো হয় -বাংলাদেশ প্রতিদিন

ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে দেশব্যাপী চলছে সংঘাত-সহিংসতা। গতকাল যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া বাজারে আওয়ামী লীগ অফিসে বোমা হামলা, গুলি ও ভাঙচুর করেছে এক চেয়ারম্যানের সমর্থকরা। চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১১ নম্বর চরদুখিয়া পূর্ব ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে ভোট কেন্দ্রের পেছনের বাগান থেকে সিলযুক্ত ব্যালট পেপার, সিল ও মুড়ি উদ্ধার করা হয়েছে।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর : যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া বাজারে আওয়ামী লীগ অফিসে বোমা হামলা, গুলি ও ভাঙচুর করেছে ইউপি চেয়ারম্যান আবদুল খালেকের সমর্থকরা। গতরাতে এ হামলায় ইউপি সদস্যসহ আরও দুই যুবলীগ কর্মী আহত হয়েছেন। হামলার ঘটনায় চারজনকে আটক করেছে পুলিশ। আহতরা হচ্ছেন- নবনির্বাচিত ইউপি সদস্য কামরুল হাসান (৩৮), কামরুল হোসেন (৩৬) ও টুটুল বিশ্বাস (৩৪)। আহতদের স্থানীয়রা উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। নবনির্বাচিত চেয়ারম্যান (বিদ্রোহী প্রার্থী) আবদুল খালেক এ হামলায় সরাসরি নেতৃত্ব দেন বলে অভিযোগ করেন নৌকার পরাজিত চেয়ারম্যান প্রার্থী বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস কবীর বকুল।

গত ২৮ নভেম্বরের ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল। নির্বাচনে বিদ্রোহী প্রার্থী আবদুল খালেক নির্বাচিত হন। শপথ নেওয়ার পর গতরাতে বাগঁআচড়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুরসহ বাগআঁচড়া বাজারে একাধিক স্থানে হাতবোমা নিক্ষেপ করা হয়। এ সময় আওয়ামী লীগ অফিসে পরাজিত চেয়ারম্যান ও বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস কবীর বকুল অবরুদ্ধ হয়ে পড়েন। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেয়। ভয়ে-আতঙ্কে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে নিরাপদ আশ্রয়ে চলে যান।

নবনির্বাচিত চেয়ারম্যান (বিদ্রোহী প্রার্থী) আবদুল খালেক তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রত্যাখ্যান করেন। তবে গতকাল সকালে নৌকার পরাজিত চেয়ারম্যান প্রার্থী ও বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস কবীর বকুলের পক্ষে নাজমুল ইসলাম শার্শা থানায় ২৫ জনকে আসামি করে একটি মামলা করেছেন। শার্শা থানার ওসি বদরুল আলম খান বলেন, বাগআঁচড়া বাজারে আওয়ামী লীগ কার্যালয়ে হামলার ঘটনায় পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় জড়িত চারজনকে আটক করা হয়েছে। বোমা হামলার আলামত উদ্ধার করা হয়েছে। ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১১ নম্বর চরদুখিয়া পূর্ব ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে ভোট কেন্দ্রের পেছনের বাগান থেকে সিলযুক্ত ব্যালট পেপার, সিল ও মুড়ি উদ্ধার করা হয়েছে। গত রবিবার বিকালে সন্তোষপুর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনের একটি বাগান থেকে এসব জিনিস উদ্ধার করা হয়।

খবর পেয়ে ফরিদগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য পদে আপেল প্রতীকে সিলযুক্ত ২২টি ব্যালট পেপার, একটি সিল ও ২০০ ব্যালট পেপারের মুড়ি উদ্ধার করে। এ সময় উপস্থিত সাক্ষীদের সাক্ষ্য নিয়ে উদ্ধার হাওয়া ব্যালট থানায় নিয়ে আসা হয়।

কুমিল্লার মেঘনা উপজেলার মানিকারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় মো. শাওন আহমেদ (৩০) নামের একজনের মৃত্যুর ঘটনায় করা মামলায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। গত ১১ নভেম্বর শাওনের মৃত্যু হয়। এ ঘটনায় মেঘনা থানা পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫০ জনকে আসামি করে একটি মামলা করেন। গ্রেফতার চার আসামিকে কুমিল্লা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

রাজশাহীর বাগমারায় হামিরকুৎসা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আনোয়ার হোসেন ও তাঁর সমর্থকদের ওপর হামলার অভিযোগ উঠেছে। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইউনিয়নের রায়াপুর এলাকায় পরাজিত চেয়ারম্যান প্রার্থী শাফিনুর নাহারের বাড়ির সামনে এ হামলার ঘটনা ঘটে।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নে পুনরায় ভোট গণনার দাবি করে জেলা নির্বাচন অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ৫ নম্বর ও ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদপ্রার্থী মো. শফিকুল ইসলাম ও নেফাউর রহমান।

সর্বশেষ খবর