মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২ ০০:০০ টা

সরকারের পায়ের নিচে মাটি নেই

নিজস্ব প্রতিবেদক

সরকারের পায়ের নিচে মাটি নেই

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, দেশের মানুষের বর্তমান অবস্থা থেকে মুক্তি দিতেই আমাদের হরতাল কর্মসূচি। মানুষ অধিকার আদায়ে রাস্তায় নেমেছে। নতুন ঐক্যের সূচনা ঘটেছে। এ ঐক্য আরও ব্যাপক রূপ লাভ করবে। এ সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে। গতকাল সকালে রাজধানীর পল্টনে পুলিশের সঙ্গে হরতাল সমর্থকদের সংঘর্ষের ঘটনায় এসব কথা বলেন জোনায়েদ সাকি।

তিনি বলেন, দেশে যে নাভিশ্বাস চলছে তাতে কর্মজীবী মানুষের পক্ষে এক দিনও কাজ ছাড়া থাকা কঠিন। তারা কাজে নেমেছেন। মালিকপক্ষ পরিবহনগুলোকে জোর করে নামিয়েছে। রিকশাচালক, সিএনজিচালক, বাসচালক, পথচারীরা কাজে যাচ্ছেন ঠিকই কিন্তু বলে যাচ্ছেন- হরতালে আমাদের সমর্থন রয়েছে। কাজেই জনগণের বিরাট এ সমর্থন সরকারের জন্য ভয়ের ব্যাপার। তাই শান্তিপূর্ণভাবে আমাদের বাম জোটের সমন্বয়ক সমাবেশে শেষ কর্মসূচি ঘোষণা করছেন। এ রকম সময়ে পুলিশ আমাদের নেতা-কর্মীদের ওপর লাঠিচার্জ শুরু করল।

জোনায়েদ সাকি বলেন, আমাদের বারবার আহ্বান সত্ত্বেও পুলিশ লাঠিচার্জ বন্ধ করেনি। তারা পানি ঢেলেছে এবং অন্যান্যভাবে সাউন্ড গ্রেনেড, টিয়ার শেল ব্যবহার করেছে। প্রসঙ্গত, নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে রাজধানীসহ সারা দেশে গতকাল ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাম গণতান্ত্রিক জোটের আধাবেলা হরতাল চলে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর