বুধবার, ১ জুন, ২০২২ ০০:০০ টা

অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা মুমিনুলের

ক্রীড়া প্রতিবেদক

অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা মুমিনুলের

অধিনায়কত্ব ছাড়ার ইচ্ছা বিসিবিকে জানিয়ে দিলেন মুমিনুল হক। গতকাল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে এক বৈঠকের পর সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। তিনি বলেন, ‘অধিনায়ক হিসেবে দলে অবদান রাখতে পারছি না। আমার মনে হয় এ সময়ে নতুন কাউকে দায়িত্ব দেওয়াটা ভালো। আমি বলেছি, এখন কী সিদ্ধান্ত নেবেন সেটি তাঁদের ব্যাপার।’

মুমিনুল হক অধিনায়কত্ব ছাড়ার ইচ্ছে প্রকাশ করলেও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিবিই। গতকাল বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ জানিয়েছেন, ‘মুমিনুল আজ যা জানিয়েছে, তা তার ব্যক্তিগত ইচ্ছা। এর সঙ্গে অনেক কিছু জড়িত। বোর্ড সভাপতি ক্রিকেট পরিচালনা বিভাগের সঙ্গে কথা বলবেন। দলের সবার সঙ্গে কথা বলতে হবে। ২ তারিখে বোর্ড সভা আছে।

সেখানে এ নিয়ে আলাপ আলোচনা হলে জানাতে পারব।’ ২০১৯ সালে সাকিব আল হাসানের ওপর আইসিসির নিষেধাজ্ঞার পর টেস্ট অধিনায়কত্ব দেওয়া হয়েছিল মুমিনুলকে। তার নেতৃত্বে ১৭টি টেস্ট ম্যাচ খেলে মাত্র তিনটিতে জিতেছে বাংলাদেশ। এ সময় ১২টাতেই হেরেছে টাইগাররা। এ সময়টাতে মুমিনুলের ব্যাটিংও বিশেষ সুবিধার ছিল না। তার ব্যাটিং গড় ছিল ৩১ রানের কিছুটা ওপরে।

 

সর্বশেষ খবর