শিরোনাম
মঙ্গলবার, ২৮ জুন, ২০২২ ০০:০০ টা

বিএনপির নেতিবাচক রাজনীতি পদ্মার অতল তলে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির কারণে বিএনপির নেতিবাচক রাজনীতি এখন পদ্মার অতল গর্ভে তলিয়ে গেছে। তিনি বলেন, বিএনপি পদ্মা সেতুর বিরোধিতা করেছিল কিন্তু শেখ হাসিনার সাহসী নেতৃত্বে পদ্মা সেতু নির্মিত হয়েছে। বিএনপির ষড়যন্ত্র আর পদে পদে বাধা শেখ হাসিনা সরকারের উন্নয়নকে একটুও বাধাগ্রস্ত করতে পারেনি। এ থেকেই বিএনপি নেতারা গভীর থেকে গভীরতর হতাশায় আক্রান্ত। গতকাল গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

‘সরকার অজানা আতঙ্কে সব সময় উদ্বিগ্ন’ বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বিবৃতিতে আরও বলেন, এমন বক্তব্যে বিএনপির হতাশা এবং রাজনৈতিক দীনতা উন্মোচিত হয়েছে। শেখ হাসিনা সরকারের সঙ্গে জনগণ রয়েছে, আছে আস্থা ও আত্মবিশ্বাস। তাই সরকারের কোনো উদ্বেগের কারণ নেই। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্রের বিকাশে শক্তিশালী ও দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ, কিন্তু বিএনপির দায়িত্বহীনতা, দ্বিচারিতা গণতন্ত্রের বিকাশের পথে অন্তহীন বাধা হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, বিএনপি নেতারা এখন নির্বাচন আতঙ্কে ভুগছেন। তাঁদের রাজনীতি ভুলের চোরাবালিতে ঘুরপাক খাচ্ছে। প্রকৃতপক্ষে বিএনপি ষড়যন্ত্রপ্রিয় জনবিরোধী অপশক্তি।

পদ্মা সেতুর টাকা ২০৫৭ সালের মধ্যে উঠে আসবে : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের গতকাল জাতীয় সংসদের বৈঠকে জানিয়েছেন, ২০৫৭ সালের মধ্যে পদ্মা সেতুর টোল আদায়ের মধ্য দিয়ে সেতুর জন্য ব্যয়িত অর্থ উঠে আসবে। বৈঠকে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের মমতা হেনা লাভলীর প্রশ্নের লিখিত জবাবে মন্ত্রী এ তথ্য জানান। আওয়ামী লীগের শামসুল হক টুকুর প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, পাটুরিয়া-দৌলতদিয়া অবস্থানে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের লক্ষ্যে সম্ভাব্যতা সমীক্ষা পরিচালনা করা হয়েছে।

সর্বশেষ খবর