বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

জ্বালানি তেলের দাম বৃদ্ধি আত্মঘাতী

নিজস্ব প্রতিবেদক

জ্বালানি তেলের দাম বৃদ্ধি আত্মঘাতী

ক্ষমতাসীন জোটের শরিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধি আত্মঘাতী সিদ্ধান্ত। যা ইতোমধ্যে জনজীবনে মারাত্মক নেতিবাচক প্রভাব ফেলছে। এর ফলে পণ্য পরিবহনের ভাড়া বৃদ্ধি, কৃষিতে সেচ ব্যয় বৃদ্ধি, নিত্যপণ্যের দাম আরও বৃদ্ধি পেয়েছে। মানুষের ক্রয় ক্ষমতা হ্রাস পেয়েছে। এই সিদ্ধান্ত জনজীবনে বাড়তি চাপ তৈরি করেছে।

গতকাল জ্বালানি তেলের দাম কমানোর দাবিতে ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে জাসদ। এ উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জিপিওর সামনে মানববন্ধন-সমাবেশ-বিক্ষোভ মিছিলে সভাপতির বক্তব্যে সাবেক তথ্যমন্ত্রী ইনু এসব কথা বলেন। তিনি বলেন, আত্মঘাতী এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে আর্থিক খাতসহ অর্থনীতির অন্যান্য খাতে সমন্বয় করা ও দুর্নীতি-লুটপাট-অপচয় বন্ধ করতে হবে। তিনি নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে আগামী ছয় মাসের জন্য বিশেষ অর্থনৈতিক প্যাকেজ গ্রহণ করতে সরকারের প্রতি আহ্বান জানান।

সমাবেশে বক্তব্য রাখেন, দলটির সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, মীর হোসাইন আখতার, শফি উদ্দিন মোল্লা, অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, মো. মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু, সাইফুজ্জামান বাদশা প্রমুখ।

সর্বশেষ খবর