বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

কোনো ব্যাংকেই সমস্যা নেই

------- কাজী খলীকুজ্জমান

কোনো ব্যাংকেই সমস্যা নেই

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সভাপতি ও অর্থনীতিবিদ কাজী খলীকুজ্জমান আহমদ বলেছেন, বাংলাদেশের কোনো ব্যাংকেই সমস্যা নেই। ব্যাংকিং ব্যবস্থায় কোনো সংকটও নেই। গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, ‘আমি মনে করি       না দেশের ব্যাংকিং ব্যবস্থায় কোনো সংকট আছে। বাংলাদেশ ব্যাংক যেটা বলেছে সেটাই সঠিক। আমি নিজে দেখেছি বাংলাদেশ টাকাপয়সার একটা হিসাব দিয়েছে। কোনো ব্যাংকেই কোনো সমস্যা নেই।’

পিকেএসএফ সভাপতি বলেন, ‘আমাদের অফিসারদের যা দেখছি তা-ই আছে। আমি তো অনেক অফিসের সঙ্গে জড়িত। কোথাও কোনো সমস্যা নেই। বাংলাদেশে সব হচ্ছে ধান্ধাবাজ। খামাখা একটা গুজব ছড়িয়ে দিচ্ছে। আমি তো ব্যাংকের কোনো সমস্যা দেখছি না। এটা তাড়াতাড়ি ছড়িয়ে দেওয়ার ফলে মানুষ তাড়াতাড়ি বিশ্বাস করে ফেলে।’ তিনি বলেন, ‘অনেকেই আছে বলে না যে আমাদের কাছে টাকা জমা রাখলে দ্বিগুণ করে দেব, তিন গুণ করে দেব? কত টাকা মার যায় এর পর আবারও তাদের বিশ্বাস করে আমানত রাখে।’ এই অর্থনীতিবিদ বলেন, ‘ব্যাংকগুলোতে আমানত সংকট এটা মোটেই ঠিক নয়। আমি জানি না পত্রপত্রিকাগুলো কীভাবে এগুলো প্রকাশ করল।’ কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, যাচাই-বাছাই না করে এগুলো তো প্রকাশ করাই উচিত না। যাচাই না করার কারণে একজনের থেকে আরেকজনের কাছে এভাবে সারা দেশের মানুষের কাছে চলে যায়। কিছু যাচাই না করে প্রকাশ করা যাবে না-এ বিষয়ে সাংবাদিকতার নীতিমালা আছে।

সর্বশেষ খবর