শিরোনাম
বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
ফারদিন হত্যা

রিমান্ড শেষে বান্ধবী বুশরা কারাগারে

আদালত প্রতিবেদক

রিমান্ড শেষে বান্ধবী বুশরা কারাগারে

রাজধানীতে গতকাল মানববন্ধনে কান্নায় ভেঙে পড়েন বুয়েট ছাত্র ফারদিনের বাবা -বাংলাদেশ প্রতিদিন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর হত্যা মামলায় তার বান্ধবী আমাতুল্লাহ বুশরাকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম মো. আতাউল্লাহ এ আদেশ দেন।

এর আগে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ আসামি বুশরাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে। পরে বুশরার পক্ষে জামিন আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে বুশরাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

মামলা সূত্রে জানা গেছে, ৪ নভেম্বর বেলা ৩টার দিকে ফারদিন ঢাকার ডেমরা থানাধীন কোনাপাড়ার নিজ বাসা থেকে বুয়েটের আবাসিক হলের উদ্দেশে বের হন। পরদিন থেকে তার খোঁজ মিলছিল না। ওই দিনই রাজধানীর রামপুরা থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি করেন তার বাবা কাজী নূর উদ্দিন। সেখানে তিনি বলেন, পরদিন শনিবার সকালে ফারদিনের পরীক্ষা ছিল। তবে তিনি পরীক্ষায় অংশ নেননি। তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। ৭ নভেম্বর শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের লাশ উদ্ধার হয়। ১০ নভেম্বর ফারদিনের বাবা বাদী হয়ে রাজধানীর রামপুরা থানায় হত্যার ঘটনায় মামলা করেন। মামলায় ফারদিন নূরের বান্ধবীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়। সেদিনই বুশরাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে রিমান্ডে নেওয়া হয়।

পুলিশ জানায়, বুশরা একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে পড়াশোনা করছেন। চার বছর ধরে ওই বান্ধবীর সঙ্গে ফারদিন নূরের যোগাযোগ।

ফারদিন নূর বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি বুয়েটের ড. এম এ রশীদ হলে সংযুক্ত থাকলেও হলে থাকতেন না। পরিবারের সঙ্গে ঢাকার কোনাপাড়া এলাকায় থাকতেন।

সর্বশেষ খবর