শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

নিচে আটকে থাকা নারীকে নিয়েই ছুটছিল গাড়িটি

নির্মম মৃত্যু চালক শিক্ষক আহত

নিজস্ব প্রতিবেদক

নিচে আটকে থাকা নারীকে নিয়েই ছুটছিল গাড়িটি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামনে চাপা পড়া এক নারীকে নিয়ে দীর্ঘ পথ ছুটে যায় গাড়িটি। স্থানীয়রা ধাওয়া করে পরে এটি আটক করেন -বাংলাদেশ প্রতিদিন

নির্মম! রীতিমতো গা শিউরে ওঠা ভয়ংকর দৃশ্য! প্রাইভেট কারের নিচে আটকে থাকা নারী রুবিনা আক্তারের (৪৫) আর্তনাদ স্পর্শ করেনি চালককে। রাজধানীর শাহবাগ এলাকার পাবলিক লাইব্রেরি থেকে নীলক্ষেত পর্যন্ত টেনেহিঁচড়ে নিয়ে যাওয়া ওই গাড়ির চালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আজহার জাফর শাহ।

অবশেষে প্রত্যক্ষদর্শী পথচারীরা এমন দৃশ্য দেখে গাড়িতে হামলে পড়ে থামাতে বাধ্য করেন চালককে। গুরুতর অবস্থায় ওই নারীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। তবে চিকিৎসকদের প্রাণান্তকর চেষ্টায়ও বাঁচানো সম্ভব হয়নি হতভাগা নারীকে। হৃদয়বিদারক এই দৃশ্যটি এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবার সূত্রে  জানা গেছে, রুবিনা তার দেবর নুরুল আমিনের মোটরসাইকেলে করে তাদের নিজেদের বাসা লালবাগ সেকশনে ফিরছিলেন। হঠাৎ শাহবাগ এলাকায় একটি প্রাইভেট কার ধাক্কা দিলে ছিটকে পড়েন তিনি। তবে রুবিনার জামাকাপড় বাম্পারের সঙ্গে আটকে যায়। আটকে থাকা রুবিনাকে নিয়েই প্রাইভেট কারটি ছুটতে থাকে। হতভাগা নারীর গগনবিদারী বাঁচার আর্তনাদ এবং পথচারীদের ওই নারীকে বাঁচানোর তৎপরতাও মন গলাতে পারেনি পাষ- চালকের। শাহবাগ থেকে বাম্পারে রেখেই ওই নারীকে টেনেহিঁচড়ে নীলক্ষেত আবাসিক এলাকা পর্যন্ত নিয়ে যাওয়া হয়। অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকার সামনে কিছু প্রত্যক্ষদর্শী গাড়িটিতে হামলে পড়েন। উত্তেজিত জনতা গাড়িটি ভাঙচুরের পাশাপাশি চালক জাফর শাহকে গণধোলাই দেন। হতভাগা সেই নারীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। একই সঙ্গে গণধোলাইয়ে গুরুতর আহত সেই চালকেরও ঠাঁই হয় ঢামেক হাসপাতালে। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ জানান, একটি প্রাইভেট কার নারীকে টেনেহিঁচড়ে অনেক দূরে নিয়ে যায়। হয়তো বা তার পরনের জামাকাপড় আটকে গিয়েছিল সেই গাড়ির সঙ্গে। তবে গাড়িটি চালাচ্ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক জাফর শাহ নামে এক ব্যক্তি। তিনিও বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। নিহত নারীর দেবর নুরুল আমিন জানান, তাদের বাসা হাজারীবাগের সেকশন এলাকায়। তেজগাঁও থেকে ভাবিকে নিয়ে মোটরসাইকেলে সেকশন এলাকায় যাচ্ছিলেন। শাহবাগ মোড়ে পৌঁছলে একটি প্রাইভেট কার পেছন থেকে ধাক্কা দেয়। তখন তার ভাবি প্রাইভেট কারের বাম্পারের সঙ্গে আটকে যান। এ সময় তার ভাবিকে টেনেহিঁচড়ে প্রায় নীলক্ষেত পর্যন্ত নিয়ে যায় গাড়িটি। জানা গেছে, মোহাম্মদ আজহার জাফর শাহ ঢাবি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক। ছুটি না নিয়ে তিনি বিদেশে থাকা এবং শৃঙ্খলা ভঙ্গজনিত অপরাধে ঢাবি কর্তৃপক্ষ তাকে চাকরিচ্যুত করে।

সর্বশেষ খবর