মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা
ভেন্যু নিয়ে বাড়ছে উত্তেজনা

রিজভী ইশরাকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক

গাড়ি ভাঙচুরে বিএনপি নেতা রুহুল কবির রিজভী এবং গাড়ি পোড়ানো মামলায় ইশরাক হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। সিটি করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুরের মামলায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তার বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গতকাল সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী আতিকুর রহমান বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, বৃহস্পতিবার মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিনজন আদালতে হাজিরা দেন। তবে রিজভীসহ বাকি তিনজন আদালতে হাজির হননি। এ জন্য বিচারক তাদের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আগামী ২৯ মার্চ মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

ইশরাকের বিরুদ্ধে পরোয়ানা : রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে গাড়ি পোড়ানোর মামলায় বিএনপি নেতা ইশরাক হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী আসামি পক্ষের সময়ের আবেদন নামঞ্জুর করে এ আদেশ দেন। এ বিষয়ে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক শাহ আলম সাংবাদিকদের জানান, জামিনে থাকা আসামি ইশরাক হোসেনের আদালতে হাজির হওয়ার তারিখে হাজির না হওয়ায় তার পক্ষে আইনজীবী সময় চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক সেই আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। মামলা সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের নির্বাচন বানচাল করার লক্ষ্যে আসামিরা একত্রিত হয়ে মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে গাড়িতে আগুন ধরিয়ে দেন। এতে গাড়িতে থাকা যাত্রীরা প্রাণে রক্ষা পান। এ ঘটনায় বিএনপি নেতা ইশরাকসহ ৪২ জনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা করে পুলিশ। এ মামলায় গত ৬ এপ্রিল দুপুর ১২টার দিকে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর এলাকা থেকে ইশরাক হোসেনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পরে চলতি বছরের ১২ এপ্রিল জামিনে মুক্তি পান তিনি।

বর্তমানে মামলাটির তদন্ত চলছে। এর আগে সিটি করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুর মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে বৃহস্পতিবার গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন। ওইদিন মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। রিজভীসহ তিনজন আদালতে হাজির না হওয়ায় বিচারক গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

সর্বশেষ খবর