রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ সক্ষম

নিজস্ব প্রতিবেদক

চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ সক্ষম

মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষে বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে তরুণ পুলিশ সদস্যরাই এ দেশকে সন্ত্রাস-জঙ্গিদের থেকে মুক্ত রাখবে উল্লেখ করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, বাংলাদেশের স্বাধীনতা নিয়ে যদি কেউ ছিনিমিনি খেলতে চায়, বাংলাদেশ পুলিশ তা হতে দেবে না। 

গতকাল রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়াম আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি ১০ ডিসেম্বরের কথা উল্লেখ করে বলেন, ঢাকা শহরে দুই কোটির লোকের বসবাস। সেই দুই কোটি লোকের বিঘ্ন সৃষ্টি করবেন, আর আমরা পুলিশ তা তাকিয়ে তাকিয়ে দেখতে পারি না।  গত ১০ ডিসেম্বর আমরা শান্তিপূর্ণভাবে পার করেছি। ভবিষ্যতেও এমন চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ সক্ষম।

বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের উদ্দেশে ডিএমপি প্রধান ফারুক বলেন, ঐতিহ্যের ধারক ও বাহক হিসেবে আমরা ১৯৭১ থেকে ২০২২ পর্যন্ত সে ধারাবাহিকতা ধরে রেখেছি। জাতির প্রত্যেকটি ক্রান্তিকালে বাংলাদেশ পুলিশ, ডিএমপি সর্বদাই জাতির পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। তিনি বলেন, ২০১২/১৩ সালে অগ্নিসন্ত্রাসীরা পুলিশকে পুড়িয়ে মেরেছিল কিন্তু পুলিশ ক্ষান্ত হয়নি। ২০১৫/১৬ সালে জঙ্গিবাদের সময় অনেক পুলিশ সদস্য মারা গেছেন। জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধে আমরা হেরে যাইনি। ’৭১ সালে পুলিশ যেমন জীবন দিয়ে বাংলাদেশ স্বাধীনতার জন্য, বিজয়ের জন্য যুদ্ধ করেছেন আমরাও পরবর্তীতে বাঙালি জাতির জন্য প্রত্যেকটা ক্রাইসিস মোমেন্টে পাশে ছিলাম। অগ্নিসন্ত্রাসীদের যেমন আশ্রয়-প্রশ্রয় দেইনি তেমন জঙ্গিবাদকেও আশ্রয়-প্রশ্রয় দেইনি। ভবিষ্যতেও বাংলাদেশের স্বাধীনতা নিয়ে যদি কেউ ছিনিমিনি খেলতে চায়, বাংলাদেশ পুলিশ তা হতে দেবে না। স্বাধীনতা বিরোধীরা গত কয়েক বছর অনেক চেষ্টা করেছে দেশকে অস্থিতিশীল করতে, কিন্তু তারা পারেনি। তবে আবার তারা নতুন খেলায় মেতে উঠেছে। নতুন খেলায় তাদের সফল হতে দেব না। অনুষ্ঠানের শুরুতে বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের ফুল ও উত্তরীয় পরিয়ে শুভেচ্ছা জানান ডিএমপি কমিশনার। এরপর মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনীর ভূমিকা সংবলিত তথ্যনির্ভর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ থিয়েটার অ্যান্ড কালচারাল ক্লাব ও সম্মিলিত সাংস্কৃতিক জোট মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

সর্বশেষ খবর