শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

ছেলের জঙ্গি সম্পৃক্ততা জানতেন জামায়াত আমির

------- সিটিটিসি

নিজস্ব প্রতিবেদক

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার দুই সদস্য দলছুট হয়ে প্রায় এক মাস হেঁটে পাহাড় থেকে সমতলে আসেন। তারা এক বছর ধরে নতুন জঙ্গি সংগঠনের প্রশিক্ষণ ক্যাম্পে প্রশিক্ষণ নেন। সমতলে আসার পর গোয়েন্দা নজরদারির ভিত্তিতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) হাতে গ্রেফতার হন। এরা হলেন সাইফুল ইসলাম তুহিন (২১) ও নাঈম হোসেন (২২)। তুহিনের বাড়ি সিলেট, নাঈমের চাঁদপুরে।

গতকাল রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান। শেষে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জামায়াতের আমির ডা. শফিকুর রহমান তার ছেলের জঙ্গিবাদে জড়ানোর বিষয়টি জানতেন।

এর আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, কুকি-চিনের সাহায্যে নতুন জঙ্গি সংগঠন পার্বত্য অঞ্চলে প্রশিক্ষণ ক্যাম্প তৈরি করেছিল। প্রশিক্ষণ ক্যাম্পে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালায়। অভিযানের ফলে তারা বিচ্ছিন্ন হয়ে যান। অভিযানে নতুন জঙ্গি সংগঠনটির অনেক সদস্য গ্রেফতার হন, অনেকে আবার গ্রুপে গ্রুপে পাহাড়ে অবস্থান নেন। আবার কেউ কেউ সমতলে ফিরে আসার চেষ্টা করেন এবং পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। পাহাড় থেকে সমতলে আসা এমনই দুই জঙ্গিকে গ্রেফতার করেছে সিটিটিসি।

সর্বশেষ খবর