শিরোনাম
রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

৩০ ডিসেম্বর বিএনপি ঘোড়ার ডিম পাড়বে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১০ ডিসেম্বর নিয়ে বিএনপি হাঁকডাক দিলেও তাদের আন্দোলন ব্যর্থ হয়েছে। বিএনপির ৩০ ডিসেম্বরের কর্মসূচিও ব্যর্থ হবে। ৩০ তারিখে যদি পাড়ে ঘোড়ার ডিম পাড়বে। গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে সাংগঠনিক রিপোর্ট উপস্থাপনকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দুর্নীতি, লুটপাট, ভোট চুরির বিরুদ্ধে খেলা হবে। দেশের উন্নয়ন-অগ্রযাত্রা ধরে রাখতে হলে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। এখন বৈশ্বিক পরিস্থিতিতে আমরা কিছুটা বিপদে। এই পরিস্থিতিতেও তিনি রাত জেগে, সারা দিন কাজ করে সামাল দিয়ে যাচ্ছেন। আমাদের ট্রাবলশুটার আমাদের নেত্রী শেখ হাসিনা। তিনি আছেন বলেই পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে হয়েছে। সারা দুনিয়ার কাছে আমাদের সামর্থ্য, সক্ষমতা তুলে ধরেছেন শেখ হাসিনা। সারা বিশ্ব অবাক। কী করে নিজেদের টাকায় পদ্মা সেতু করে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের প্রতিপক্ষরা, আমি শত্রুরা বলছি না, প্রতিপক্ষরা হিংসায় জ্বলে। মনে বড় জ্বালা। বড়ই অন্তর্জ¡ালা। শেখ হাসিনা পদ্মা সেতু করেই ফেললেন। ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করবেন। ১০০ সেতু উদ্বোধন করলেন। ১০০ সড়ক উদ্বোধন করলেন। এই জ্বালা আর সইতে পারে না। এ জন্য জানে যে নির্বাচন করলে শেখ হাসিনার সঙ্গে পারবে না। সে জন্য সরকার হটাবে, ২০ বার অ্যাটেম্পট নিয়েছে শেখ হাসিনার জীবনের ওপর।

 

তিনি বলেন, আওয়ামী লীগ প্রস্তুত। মোকাবিলা হবে আগুন সন্ত্রাসের বিরুদ্ধে। মোকাবিলা হবে, খেলা হবে। হবে খেলা ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, ভোট জালিয়াতির বিরুদ্ধে, ভুয়া ভোটারের বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে, অর্থ পাচারের বিরুদ্ধে খেলা হবে। আবারও খেলা হবে। নির্বাচনে হবে, আন্দোলনে হবে।কাদের বলেন, ‘বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশের উন্নয়ন-অর্জনকে বাঁচাতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে, তার কোনো বিকল্প নেই। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যা এবং ৩ নভেম্বর নিরাপদ হেফাজত কারাগারে জাতীয় চার নেতা হত্যাকান্ডের জন্য বিএনপির প্রতিষ্ঠাতা সামরিক শাসক জিয়াউর রহমানকে দায়ী করেন ওবায়দুল কাদের। তাকে এসবের জন্য ‘মাস্টারমাইন্ড’ আখ্যাও দিয়েছেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্টের মাস্টারমাইন্ড জিয়াউর রহমানের সন্তান তারেক রহমান। তারেক রহমান হাওয়া ভবনের সেই যুবরাজ। মুচলেকা দিয়ে চলে গেছে, আর রাজনীতি করব না। এফবিআই এখানে এসে সাক্ষ্য দিয়ে গেছে, সাত বছরের দন্ড হয়েছে। সেই তারেক রহমান ২১ আগস্টের মাস্টারমাইন্ড। এসব ইতিহাস আমাদের ভুলে গেলে চলবে না বলে তিনি নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান।

সর্বশেষ খবর