শুক্রবার, ৬ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে নিহত বাংলাদেশি তরুণ

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে নিহত বাংলাদেশি তরুণ

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বস্টনে পুলিশের গুলিতে সাঈদ ফয়সাল আরিফ (২০) নামে এক বাংলাদেশি তরুণ নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার দুপুরে পুলিশের গুলিতে গুরুতর আহত হন তিনি। সেখান থেকে স্থানীয় জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় আরিফ মারা যান। নিহত আরিফ ম্যাসাচুসেটস ইউনিভার্সিটির ছাত্র। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে বলে জানা গেছে। তার বাবার নাম মজিবুর রহমান। তিনি বস্টন আওয়ামী লীগের উপদেষ্টা।

পুলিশ বলেছে, চেস্টনাট ও সিডনি রাস্তায় এক ব্যক্তি ফোন করে একটি অঘটনের অভিযোগ করেন। দ্রুত অকুস্থলে পৌঁছার পর আরিফকে একটি ছুরি হাতে দেখতে পায় পুলিশ। তার গায়ে শার্ট ছিল না। পুলিশ অফিসার দাঁড়াতে বললে আরিফ সাড়া দেননি বলেই গুলি করা হয়। পুলিশ জানিয়েছে, প্রকৃত তথ্য উদঘাটনের জন্য সরেজমিন তদন্ত হচ্ছে।

এদিকে এ ঘটনায় ক্ষোভ দেখা দিয়েছে কমিউনিটিতে। এর প্রতিবাদে সিটি হলের সামনে মানববন্ধন করা হয়। সেখানে এ ঘটনার বিচার এবং কমিউনিটির নিরাপত্তার দাবি জানানো হয়।

উল্লেখ্য, আরিফ তার মা-বাবার একমাত্র ছেলে। ছেলের এমন মৃত্যুতে বাবা মজিবুর রহমান একেবারেই ভেঙে পড়েছেন। আওয়ামী লীগের সেক্রেটারি ইকবাল ইউসুফ এ সংবাদদাতাকে বলেন, বস্টন হচ্ছে সবচেয়ে শান্তিপ্রিয় মানুষের সিটি। এখানে যদি পুলিশের গুলিতে মানুষের প্রাণ ঝরে, তাহলে যুক্তরাষ্ট্রে কেউই নিরাপদ নন ভাবতে হবে।

সর্বশেষ খবর