মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

রোহিঙ্গা শিবিরে র‌্যাবের সঙ্গে গোলাগুলি নতুন জঙ্গি সংগঠনের

বিদেশি অস্ত্রসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে উখিয়ার কুতুপালং ক্যাম্পে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া’র সদস্যদের সঙ্গে র‌্যাবের গালাগুলির ঘটনা ঘটেছে। গতকাল ভোর ৫টার দিকে রোহিঙ্গা ক্যাম্প-৭ এর এ-ব্লকে এ ঘটনা ঘটে। গোলাগুলির একপর্যায়ে জঙ্গিরা পিছু হটলে জামাতুল আনসারের শূরা সদস্য ও সামরিক শাখার প্রধান রণবীর এবং তার সহযোগী বোমা বিশেষজ্ঞ আবুল বাশারকে গ্রেফতার করে র‌্যাব। উদ্ধার করা হয় বিদেশি পিস্তল, তিনটি পিস্তলের ম্যাগাজিন, ১০ রাউন্ড পিস্তলের গুলি, ব্ল্যাংক কার্টিজ, দুটি একনলা বন্দুক, ১১টি ১২ বোরের কার্তুজ, খালি খোকা, ১০০ রাউন্ড .২২ বোরের গুলি, মোবাইল ফোন ও নগদ ২ লাখ ৫৭ হাজার ২৬০ টাকা।

কুতুপালং ক্যাম্পে গতকাল দুপুরে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার খন্দকার আল মঈন আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের বিষয়টি অবহিত করেন। তিনি বলেন, র‌্যাব সদর দফতর গোয়েন্দা শাখা, র‌্যাব-২, র‌্যাব-৩ এবং র‌্যাব-১৫ এর যৌথ চিরুনি অভিযান শুরু করে।

ব্লকটি ঘেরাওয়ের সময় সামরিক শাখার প্রধান রণবীর এবং বোমা বিশেষজ্ঞ বাশার পালানোর চেষ্টা করলে র‌্যাবের হাতে গ্রেফতার হয়। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তাদের গ্রেফতারে রবিবার দিবাগত রাত থেকে সোমবার (২৩ জানুয়ারি) সকাল পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালায় র‌্যাব।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গত বছরের আগস্টে আট তরুণ কথিত হিজরতের নামে ঘর ছাড়ে। তাদের খুঁজতে গিয়ে র‌্যাব ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া’ নামে নতুন জঙ্গি সংগঠনের তথ্য পায়। এরপর সেপ্টেম্বরের শেষ থেকে আজ পর্যন্ত তিন বিচ্ছিন্নতাবাদীসহ নেতৃস্থানীয় পর্যায়ের ৩৮ জনকে আইনের আওতায় আনা হয়েছে।

এক প্রশ্নের জবাবে মঈন বলেন, আমরা মাত্র তাদের গ্রেফতার করেছি। জিজ্ঞাসাবাদ করা হবে। তাদের আশ্রয়-প্রশ্রয়দাতা, অর্থসহ অস্ত্রের জোগানদাতা, টেকনাফ ও বান্দরবানসহ পাহাড়ে ছিনতাই-অপহরণে তাদের যোগাযোগ রয়েছে কি না তা খতিয়ে দেখা হবে।

সর্বশেষ খবর