মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

কাপ্তাই হ্রদে নৌকাডুবি, দুই লাশ উদ্ধার

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি কাপ্তাই হ্রদে সনাতন পুণ্যার্থীদের ইঞ্জিনচালিত বোট ডুবে দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- পুষ্পারানী (৬৫) ও চন্দ্রারানী (৫০)। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় শহরের ডিসি বাংলোসংলগ্ন কাপ্তাই হ্রদে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। তারা হলেন- নমিতা বর্মণ (৫০), মিনারানী দে (৪৫) ও সচিন্দ্র নাথ বর্মণ (৪০)। আহতরা বর্তমানে রাঙামাটি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যক্ষদর্শী পুণ্যার্থী পঞ্চন্ন বর্মণ বলেন, জয়পুরহাট জেলার রতনপুর গ্রাম থেকে র্তীথস্থান পরিদর্শন করার জন্য ৫৬ পুণ্যার্থী নারী-পুরুষ রাঙামাটি আসেন। রাঙামাটির বিভিন্ন মন্দির পরিদর্শনের পর শহরের উন্নয়ন বোডঘাট থেকে একটি ইঞ্জিনচালিত বোটে কাপ্তাই হ্রদ ভ্রমণ করতে বের হন তারা। সন্ধ্যায় রাঙামাটি পর্যটন কেন্দ্রে ফিরে আসার সময় পুণ্যার্থীদের বোটটি ডিসি বাংলো এলাকায় ভেসে ওঠা শত বছরের পুরনো গাছের গুঁড়িতে ধাক্কা লেগে উল্টে যায়। এ সময় পুণ্যার্থীরাও কাপ্তাই হ্রদের পানিতে তলিয়ে যায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পুণ্যার্থীদের উদ্ধারে ছুটে যান স্থানীয়রা। পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা তাদের উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। রাঙামাটি সিভিল সার্জন বিপাশ খীসা বলেন, কাপ্তাই হ্রদে দুর্ঘটনা কবলিত পাঁচজনকে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু তাদের মধ্যে পুষ্পারানী ও চন্দ্রারানী মৃত ছিল। দীর্ঘ সময় পানিতে থাকার কারণে শ্বাসরোধ হয়ে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বাকি তিনজনের অবস্থাও আশঙ্কামুক্ত নয়। তবে চিকিৎসাধীন রয়েছেন। অন্যদিকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেন রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান ও জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ। রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, এটি একটি অনাকাক্সিক্ষত ঘটনা। জয়পুরহাট থেকে তীর্থস্থান ঘুরতে এসে এমন দুর্ঘটনার কবলে পড়েন তারা। নিহত ও আহতরা ছাড়া বাকি পুণ্যার্থীরা সুস্থ আছেন। নিহতদের পরিবারকে খবর দেওয়া হয়েছে। এ ছাড়া আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

রাঙামাটি কোতোয়ালি থানার তদন্ত কর্মকর্তা নয়ন জানান, নিহতদের পরিচয় নিশ্চিত করা যায়নি। তবে তাদের সঙ্গে যারা এসেছেন তাদের মাধ্যমে জয়পুরহাটে খবর দেওয়া হয়েছে। ময়নাতদন্তের পর তাদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সর্বশেষ খবর