বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩ ০০:০০ টা

কেউ সংক্ষুব্ধ হলে পুলিশ ব্যবস্থা নিতেই পারে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘কেউ যদি সংক্ষুব্ধ হয়ে বিচার চায়, সংক্ষুব্ধ হয়ে থানায় মামলা রুজু করে, সে অনুযায়ী পুলিশ কিন্তু ব্যবস্থা নিতেই পারে। আমি যতটুকু জানি, একটা মামলা রুজু হয়েছে।’ গতকাল সচিবালয়ে বেলা ২টার দিকে শামসুজ্জামানকে তুলে নেওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। শামসুজ্জামানকে তাঁর বাসা থেকে গতকাল ভোর ৪টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির পরিচয়ে তুলে নেওয়া হয়েছে। সিআইডির পরিচয় দেওয়া ব্যক্তিরা সাধারণ পোশাকে ছিলেন। সাংবাদিক শামসুজ্জামানের বাসা সাভারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাশে আমবাগান এলাকায়। তবে স্থানীয় পুলিশ ও সিআইডির ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা বলছেন, তারা এ বিষয়ে কিছু জানেন না। কারা মামলাটি করেছে এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমার কাছে সব রিপোর্ট আসেনি। আপনারা প্রশ্ন করছেন, আমিও বিভিন্নভাবে জেনেছি। এটাকে কেন্দ্র করেই কিছু একটা হয়েছে। আমি এখনো পরিষ্কার নই। আমি পরিষ্কার হয়ে আপনাদের ঘটনাটা জানাব।’ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তবে প্রথম আলোর সাংবাদিকসহ যিনি উদ্ধৃতিটা করেছেন সেটি সঠিক ছিল না, যেটা নাকি একাত্তর টিভির মাধ্যমে আপনারাই প্রচার করেছেন। সাংবাদিক ভাইয়েরা আপনারাই সংক্ষুব্ধ হয়ে একাত্তর টিভির মাধ্যমে এ সংবাদটা যে ভিত্তিহীন এবং মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে করা হয়েছে, এটা একাত্তর টিভিতে সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে। আমরা মনে করি, স্বাধীনতা দিবসে আমরা এতদূর এগোনোর পর এ ধরনের একটা ভুয়া নিউজ যদি কেউ দেয় তাহলে যে কেউ সংক্ষুব্ধ হবে। আপনাদেরও নিশ্চয়ই এ নিউজটা ভালো লাগেনি।’

 

সাংবাদিকতার সঙ্গে ষড়যন্ত্র যুক্ত হলে আমরাও ছেড়ে দেব না : নানক

সাংবাদিকতার সঙ্গে কোনো ষড়যন্ত্র যুক্ত হলে সেই ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, সাংবাদিকতা নৈতিকতায় পরিপূর্ণ। সাংবাদিকতার সঙ্গে নৈতিকতাও রক্ষা করতে হবে। যদি সাংবাদিকতার সঙ্গে কোনো ষড়যন্ত্র যুক্ত হয় তাহলে আমরাও ছেড়ে দেব না। সেই ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙে দেব ইনশাআল্লাহ।

গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রথম আলোর মিথ্যাচার ও কল্পকাহিনির প্রতিবাদে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মহিলা আওয়ামী লীগ সভাপতি মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা। সঞ্চালনা করেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা এমপি।

জাহাঙ্গীর কবির নানক বলেন, মহান স্বাধীনতা দিবসে সবুজকে জাকির নাম দিয়ে সংবাদ ছাপা হয়েছে। কী কারণে? কী উদ্দেশে ছাপলো? এই পত্রিকা সব সময় প্রিয় নেত্রী শেখ হাসিনা, বাংলাদেশের অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। তিনি বলেন, এটি নতুন কোনো ষড়যন্ত্র নয়; যারা বাসন্তীকে জাল পরিয়ে ছবি ছাপিয়ে বিশ্ববাসীকে একটি বার্তা দিয়েছিল। দেশের স্বাধীনতা নিয়ে প্রশ্ন উত্থাপনের ষড়যন্ত্র করেছিল। সেই বাসন্তী ষড়যন্ত্র এখনো চলছে।

প্রথম আলোতে প্রকাশিত খবরটি ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতা দিবসে যে সংবাদ পরিবেশন করা হয়েছিল তা প্রত্যাহার করে নিয়ে তারা প্রমাণ করেছে প্রতিবেদনটি উদ্দেশ্যমূলক। নানক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে শান্তির ধারায় দেশ যেভাবে এগিয়ে চলেছে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। উন্নয়ন-অগ্রগতি এবং শান্তির ধারা কোনোভাবে ব্যাহত করা যাবে না।

সর্বশেষ খবর