সোমবার, ৩ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

চিরনিদ্রায় শায়িত এনামুল হক

বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যানের শোক

নিজস্ব প্রতিবেদক

চিরনিদ্রায় শায়িত এনামুল হক

আবাসন শিল্পের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান এম এম এনামুল হককে রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হয়েছে। গতকাল সকালে গুলশান সোসাইটি মসজিদে জানাজা শেষে মসজিদ সংলগ্ন বনানী কবরস্থানে তাঁকে দাফন করা হয়। শনিবার রাতে রাজধানীর গুলশানের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৬৪ বছর বয়সী কীর্তিমান ব্যবসায়ী এম এম এনামুল হক। তাঁর         মৃত্যুতে দেশের শীর্ষ ব্যবসায়ী পরিবার বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান গভীর শোক প্রকাশ করেছেন এবং মরহুমের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

দেশের স্বনামধন্য এ ব্যবসায়ীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তাঁর পরিবার, আমিন মোহাম্মদ গ্রুপ ও দৈনিক সময়ের আলোসহ তাঁর নিজ হাতে গড়া অঙ্গপ্রতিষ্ঠানে। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এনামুল হক ১৯৫৮ সালের ১ ডিসেম্বর মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার দক্ষিণ মেদিনীমন্ডল গ্রামে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বেশ কিছুদিন ধরে তিনি শারীরিকভাবে অসুস্থ ছিলেন। শনিবার রাতে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান দেশের আবাসন শিল্প খাতের অন্যতম পথিকৃৎ এনামুল হক।

গতকাল ‘গুলশান সোসাইটি মসজিদে’ মরহুম এনামুল হকের জানাজার আগে ব্যবসায়িক মহলে তাঁর প্রশংসিত অবস্থানের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও শিল্পবিষয়ক উপদেষ্টা এবং বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান সালমান এফ রহমান।

জানাজায় অন্যদের মধ্যে অংশ নেন মরহুমের বড়ভাই মো. হায়দার হোসেন ও ছোটভাই সাইফুল ইসলাম শিমুল, ইউনিক গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ নূর আলী, ইউনাইটেড গ্রুপের উপদেষ্টা আবুল কালাম আযাদ প্রমুখ।

এর আগে দেশের স্বনামধন্য এ ব্যবসায়ীর মৃত্যুর খবরে সকালে মরহুমের বাসভবনে যান বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী মুকুল, মাগুরা গ্রুপের পরিচালক নাবিলসহ আত্মীয়স্বজন ও বিশিষ্টজনরা। এসময় তাঁরা গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

সর্বশেষ খবর