মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

পর্নোগ্রাফি-মাদক মামলায় গ্রেফতার সেই নাফিজ

নিজস্ব প্রতিবেদক

পর্নোগ্রাফি-মাদক মামলায় গ্রেফতার সেই নাফিজ

বহুল আলোচিত উত্তরায় কিশোর আদনান হত্যা মামলার অন্যতম আসামি নাফিজ মোহাম্মদ আলমকে এবার পর্নোগ্রাফি ও মাদক মামলায় গ্রেফতার করেছে পুলিশ। গতকল রাজধানীর ভাটারা এলাকায় ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় বিপুল পরিমাণ মাদকদ্রব্য, পর্নোগ্রাফির অনেক কনটেন্ট উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ। সম্প্রতি জার্মানিভিত্তিক গণমাধ্যম ডয়চে ভেলের একটি বিশেষ তথ্যচিত্রে সাক্ষাৎকার দিয়ে আলোচনায় আসেন নাফিজ মোহাম্মদ আলম।

গতকাল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশনস বিভাগের উপকমিশনার (ডিসি) ফারুক হোসেন জানান, পর্নোগ্রাফির একটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি নাফিজ মোহাম্মদ আলমকে গ্রেফতার করতে বিভিন্ন জায়াগায় অভিযান চালানো হয়েছিল। সবশেষ ভাটারা থানা এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় ওই বাসায় তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ বিদেশি মদন্ডবিয়ার এবং পুলিশ স্টিকার সংবলিত একটি মোটরসাইকেল জব্দ করা হয়। এদিকে, নাফিসকে গতকাল আদালতে সোপর্দ করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ভাটারা থানার এসআই শামীম হোসেন। শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মহানগর হাকিম মো. মইনুল ইসলাম।

একাধিক সূত্রে জানা গেছে, আদনান হত্যা মামলার ৯ নম্বর আসামি ছাড়াও তার বিরুদ্ধে একটি ধর্ষণ, দুটি হত্যাচেষ্টা মামলা, একটি পর্নোগ্রাফি মামলা রয়েছে। গ্রেফতার নাফিসের মোবাইল থেকে অনেকগুলো ভিডিও কনটেন্ট উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। এসব ভিডিওতে অনেক সুন্দরী তরুণীর সঙ্গে তার অন্তরঙ্গ মুহূর্তে দেখা গেছে নাফিসকে। কিছু ভিডিওতে নাফিসকে আগ্নেয়াস্ত্র হাতে দেখা গেছে। হাতে ভারী অস্ত্র, কোমরে রয়েছে পিস্তল। ২০১৮ সালের দিকে একাধিক সংস্থার কিশোর গ্যাংয়ের তালিকায় নাফিজের নাম ছিল। ‘নিউ নাইন স্টার’ গ্রুপের অন্যতম প্রভাবশালী সদস্য ছিল নাফিজ। তার ডাক নাম ডন। উত্তরা ৩, ১১, ১২ এবং ১৩ নম্বর সেক্টর এলাকায় প্রভাব ছিল এ গ্যাংয়ের।

ডিএমপির গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) আবদুল আহাদ বলেন, নাফিজ মোহাম্মদ আলমের বাসা থেকে অবৈধ বিদেশি মদ, বিয়ার, মাদক গ্রহণের সরঞ্জাম ও পুলিশের স্টিকারযুক্ত মোটরসাইকেল জব্দ করা হয়। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। তাকে অ্যারেস্ট (গ্রেফতার) করার সময় বাসায় অবৈধভাবে রাখা অনেকগুলো বিদেশি মদ পাওয়া যায়।

প্রসঙ্গত, গত ২০২১ সালের নভেম্বরে র‌্যাবের অভিযানে গ্রেফতার হন নাফিজ। তখন তার এক বান্ধবীকেও আটক করা হয়। সে সময় নাফিজের বাসা থেকে বিপুল পরিমাণ মাদক জব্দের কথা জানায় র‌্যাব। এ ছাড়া নাফিজের কাছ থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যবহৃত ওয়াকিটকি, পুলিশের ক্যাপ, ব্যাজসহ দুটি খেলনা পিস্তল জব্দের কথাও জানিয়েছিল র‌্যাব।

সর্বশেষ খবর