বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩ ০০:০০ টা

ভয়াবহ পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, বিএনপির আন্দোলন-সংগ্রাম বন্ধ করতে সরকার ভয়াবহ পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে। তিনি বলেন, সরকার বিরোধী দলের ১ হাজার ৩৫০টি মামলা নিয়ে নেমেছে। আগামী নির্বাচনের আগে এ মামলাগুলো দ্রুত শেষ করে সাজা দিয়ে কারাগারে পাঠনোর ব্যবস্থা করা হবে। যাতে নির্বাচনে খালি মাঠে খেলে সহজে জয়ী হতে পারে। গতকাল পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য সরকার রাষ্ট্রযন্ত্রকে বেআইনিভাবে ব্যবহার করছে। অত্যন্ত ক্ষোভ ও বেদনার সঙ্গে লক্ষ্য করছি, পুরনো মামলাগুলো আবারও শুনানি করে রাজনীতিকদের সাজা দেওয়া হচ্ছে। এটা হচ্ছে মৃত্যু ঘনিয়ে আসার আগে কোনো কিছু আঁকড়ে ধরে রাখার চেষ্টা।

বিএনপি মহাসচিব বলেন, যে মামলায় বিএনপির দুই নেতাকে সাজা দেওয়া হয়েছে তা হাই কোর্ট থেকে আগেই খারিজ হয়ে গিয়েছিল। একইভাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তার স্ত্রী জোবাইদা রহমানের ২০০৭ সালের মামলাগুলো চালু করা হয়েছে। প্রতিদিন সাক্ষী হাজির করা হচ্ছে। এ নিয়ে কোর্টে বিএনপিপন্থি আইনজীবীরা কথা বলতে চাইলে তাদের ওপর সরকারি দলের আইনজীবীরা হামলা করছেন। পুলিশ দিয়ে নির্যাতন চালাচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রুহুল কবির রিজভী, শামসুজ্জামান দুদু, বরকতউল্লা বুলু, আবদুল আউয়াল মিন্টু, নিতাই রায় চৌধুরী, আবদুস সালাম, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

পুরনো মামলায় সাজা দেওয়া হচ্ছে : এদিকে গতকাল ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের দ্বিবার্ষিক কর্ম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার আবার সেই পুরনো খেলায় মেতেছে। ১/১১ সরকারের সময় তাদের (আওয়ামী লীগ) বিরুদ্ধে যে মামলাগুলো হয়েছিল, সে মামলাগুলো তুলে নিয়ে গেছে, খারিজ করেছে। আর আমাদের (বিএনপি) মামলাগুলো রেখে দিয়েছে। এখন সেই মামলায় আমাদের আবার সাজা দেওয়া হচ্ছে। এটার একটা সীমা থাকে। ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী সভাপতিত্ব করেন।

 

সর্বশেষ খবর