মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

শেখ হাসিনা অন্যতম শ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক

নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনা অন্যতম শ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীর হাতেগোনা কয়েকজন রাষ্ট্রনায়কের মধ্যে নিজেকে অন্যতম রাষ্ট্রনায়ক হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন। গতকাল বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ‘তারুণ্যের জয়যাত্রা’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণির ৮৫তম জন্মদিন উপলক্ষে এই কর্মসূচি পালিত হয়। প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বাংলাদেশ পৃথিবীর বুকে প্রতিষ্ঠা লাভ করবে। আজ শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সেই স্বপ্নের বাংলাদেশ পৃথিবীর বুকে আপন মহিমায় আত্মপ্রকাশ করেছে। এটি করতে গিয়ে পৃথিবীর হাতেগোনা কয়েকজন রাষ্ট্রনায়কের মধ্যে শেখ হাসিনা নিজেকে অন্যতম রাষ্ট্রনায়ক হিসেবে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন। শহীদ শেখ ফজলুল হক মণির রাজনৈতিক কর্মকাণ্ডের কথা তুলে ধরে আমির হোসেন আমু বলেন, শেখ ফজলুল হক মণি এ দেশের রাজনৈতিক গতিধারা পরিবর্তনে অগ্রনায়কের ভূমিকা পালন করেছেন।

বঙ্গবন্ধু গ্রেফতার হওয়ার পর তাঁর পক্ষ থেকে শেখ মণি সমস্ত ছাত্র-শ্রমিকের নেতৃত্ব দিতেন। যে কারণে তিনি শ্রমিক সমাজের মধ্যে অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেছিলেন।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা প্রমুখ।

সর্বশেষ খবর