শিরোনাম
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১১:১৫
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১২:১৮

কাশ্মীরীদের আরো জোরালো সমর্থন দেয়ার শপথ পাকিস্তানের

অনলাইন ডেস্ক

কাশ্মীরীদের আরো জোরালো সমর্থন দেয়ার শপথ পাকিস্তানের

ভারতের হুমকি সত্ত্বেও ফের কাশ্মীরীদের প্রতি আবারো জোরালো সমর্থন দেয়ার ঘোষণা করেছে পাকিস্তান। বুধবার দেশের প্রধান সারির রাজনীতিবিদ ও সামরিক কর্মকর্তদের সঙ্গে বৈঠকে বসেন দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সেখানেই কাশ্মীরীদের সংগ্রামের প্রতি আরো জোরালাভাবে সমর্থন দেয়ার শপথ নেয়া হয়।

নওয়াজ শরিফ বলেন, কাশ্মীরীদের প্রতি পাকিস্তান নৈতিক এবং কূটনৈতিক সমর্থন আরো বাড়াতে থাকবে। কাশ্মীরের মানুষের দাবি পূরণ হওয়ার আগ পর্যন্ত এ সমর্থন দেবে পাকিস্তান। কাশ্মীরীদের ওপর ভারতের নৃশংস কার্যক্রম আর সহ্য করা হবে না।

বুধবার আয়োজিত ওই বৈঠকে সভায় অংশ নেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান, অর্থমন্ত্রী ইশাক ধর, সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অবসরপ্রাপ্ত জেনারেল নাসির খান জানজুয়া, পররাষ্ট্র সচিব আইজাজ চৌধুরী, সামরিক অপারেশনের মহাপরিচালক মেজর জেনারেল সাহির শামশাদ মির্জাসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ আরো বলেন, নানা উস্কানি সত্ত্বেও পাকিস্তান কাশ্মীরীদের অতুলনীয় এবং অভূতপূর্ব সমর্থন দিয়ে যাচ্ছে। দক্ষিণ এশিয়াকে শান্তিপূর্ণ রাখতে পাকিস্তান তার এ সংগ্রাম অব্যাহত রাখবে। যাতে এ অঞ্চলের মানুষ অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনে সক্ষম হয়। সূত্র : ডন

 

বিডি প্রতিদিন/২৯ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

 

 


আপনার মন্তব্য