Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৮ ১০:৩২
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০১৮ ১০:৫৭

নাজিব রাজাকের বিরুদ্ধে অর্থ পাচারের ২১ অভিযোগ

অনলাইন ডেস্ক

নাজিব রাজাকের বিরুদ্ধে অর্থ পাচারের ২১ অভিযোগ

প্রায় ৬২৮ মিলিয়ন ডলার নিজের ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তরের মামলায় মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে অর্থ পাচারের ২১টি অভিযোগ আনা হয়েছে। পুলিশ জানিয়েছে, বহুল আলোচিত ১-এমডিবি তহবিল থেকে ওই অর্থ সরানো হয়েছিল। খবর রয়টার্সের।

পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল নুর রশীদ ইব্রাহিম জানিয়েছেন, ২১ অভিযোগের মধ্যে অবৈধভাবে অর্থ উপার্জনের নয়টি নম্বর, অবৈধভাবে অর্থ ব্যবহারের পাঁচটি সংখ্যা এবং অন্যান্য সংস্থার অর্থ হস্তান্তরের সাতটি বিষয় রয়েছে।

আল-জাজিরা জানায়, বহুল আলোচিত ১-এমডিবি অর্থ কেলেঙ্কারি মামলায় গত বুধবার নাজিব রাজাককে আটক করে দেশটির দুর্নীতিবিরোধী কমিশন। আজ বৃহস্পতিবার তাকে আদালতে তোলার কথা রয়েছে।

এক বিবৃতিতে মালয়েশিয়ান অ্যান্টি করাপশন কমিশন (এমএসিসি) জানিয়েছে, ১-এমডিবি অর্থ কেলেঙ্কারির তদন্তের অংশ হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ উঠেছে, মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক এই তহবিল থেকে প্রায় ৬২৮ মিলিয়ন ডলার নিজের ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর করেন। 

এর আগে ১-এমডিবি অর্থ কেলেঙ্কারির পাশাপাশি নানা ধরনের দুর্নীতি ও মানি লন্ডারিংয়ের অভিযোগ নাজিব রাজাকে গ্রেফতার করেছিল দুর্নীতি বিরোধী কমিশন। তবে আটকের একদিন পরই তিনি জামিনে মুক্তি পান।

বিডি-প্রতিদিন/২০ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব


আপনার মন্তব্য