শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০১৯ ২১:৩১

সৌদির গুপ্তচর ড্রোন গুলি করে ভূপাতিত!

অনলাইন ডেস্ক

সৌদির গুপ্তচর ড্রোন গুলি করে ভূপাতিত!

সৌদি বাহিনীর বর্বরোচিত আগ্রাসনের বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নেয়ার অংশ হিসেবে সৌদির একটি গুপ্তচর ড্রোন গুলি করে ভূপাতিত করেছে ইয়েমেন। রবিবার সৌদি আরবের জিজান প্রদেশে ইয়েমেনের সেনাবাহিনী ও তাদের সমর্থিত পপুলার কমিটির সদস্যরা সৌদির গোয়েন্দা ড্রোনটি গুলি করে ভূপাতিত করার দাবি করেছে। 

ইয়েমেনি টেলিভিশন চ্যানেল আল মাসিরা-কে দেশটির সামরিক সূত্র জানায়, ইয়েমেনি সেনাবাহিনীর বিমান প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা গোয়েন্দা ড্রোনটি গুলি করে ভূপাতিত করে। জিজান অঞ্চলের জাবাল আল দুদাদ-এর পশ্চিমে এটি ভূপাতিত করা হয়।এর আগে গত মঙ্গলবার ইয়েমেনের আল হুদেইদাহ প্রদেশের হেইস শহরের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করে ইয়েমেনি সেনারা। 

২০১৫ সালের মার্চ থেকে নিজের মুসলিম প্রতিবেশী দেশে আগ্রাসন চালিয়ে যাচ্ছে সৌদি সরকার। ইয়েমেনি সামরিক বাহিনী এবং আনসারুল্লাহ যোদ্ধারা বর্বরোচিত সৌদি আগ্রাসনের বিরুদ্ধে লড়াই চালিয়ে আসছে। 

পদত্যাগকারী প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে ক্ষমতায় বসানো এবং আনসারুল্লাহ আন্দোলনকে দমনের উদ্দেশ্যে এ হামলা চালাচ্ছে রিয়াদ। এসব হামলায় এখন পর্যন্ত অন্তত ১১,৪০০ মানুষ নিহত হয়েছে, তাদের বেশিরভাগই নারী ও শিশু। জাতিসংঘসহ আন্তর্জাতিক সমাজের নীরবতা ইয়েমেনের নিরীহ জনগণকে হত্যা করতে সৌদি সরকারকে বেপরোয়া করে তুলেছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য