Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জুন, ২০১৯ ১৮:০৯
আপডেট : ১২ জুন, ২০১৯ ১৮:১৩

সৌদি বিমানবন্দরে হামলার ঘটনায় নারী-শিশুহ আহত ২৬

অনলাইন ডেস্ক

সৌদি বিমানবন্দরে হামলার ঘটনায় নারী-শিশুহ আহত ২৬

সৌদি আরবের একটি বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় নারী ও শিশুহ ২৬ জন আহত হয়েছেন। ইয়েমেনের ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা বুধবার সকালে এ হামলা চালিয়েছে। সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে প্রকাশিত 'খালিজ টাইমস' এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

এদিকে, সৌদি আরবের আরেকটি বিমানবন্দরে গত রবিবার ড্রোন হামলা চালানোর দাবি করে হুথি বিদ্রোহীরা। ওই গোষ্ঠীর পরিচালিত টেলিভিশন চ্যানেল আল-মাসিরাহ এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করে। এছাড়া সম্প্রতি সৌদি আরবের মক্কা ও জেদ্দা নগরী লক্ষ্য করে ব্যালাস্টিক মিসাইল হামলার ঘটনা ঘটনা ঘটেছে। ইয়েমেনের হুতি বিদ্রোহীরা এই হামলা চালিয়েছে বলে জানা গেছে। তবে সৌদি এয়ার ডিফেন্স ফোর্সেসের বিচক্ষণতায় মিসাইলগুলো লক্ষ্যচ্যুত হয়েছে। 

প্রসঙ্গত, ইরানের সঙ্গে উত্তেজনা বাড়ার পর গত রমজানের শুরু থেকেই সৌদি আরবের শহরগুলোতে একের পর এক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালাচ্ছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। রমজানের শেষের দিকেও ইয়েমেন সীমান্তবর্তী এ বিমানবন্দরটিতে হামলা চালানো হয়েছিল। রমজানের মধ্যে হুতি বিদ্রোহীরা সৌদি আরবে ২টি ব্যালাস্টিক মিসাইল ছুড়লে একটি জেদ্দার রেড সি পোর্টের কাছে, মক্কা অভিমুখী অপর মিসাইলটি মক্কার ৫০ কিলোমিটার দূরে তায়েফে ভূপাতিত করে সৌদি এয়ার ডিফেন্স ফোর্সেস। এর আগে সৌদি আরবের দুটি পাম্পিং স্টেশনে সশস্ত্র ড্রোনের মাধ্যমে হামলা চালিয়েছিল হুতি বিদ্রোহীরা।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য