শিরোনাম
প্রকাশ : ১৬ ডিসেম্বর, ২০১৯ ১০:৪০
আপডেট : ১৬ ডিসেম্বর, ২০১৯ ১৪:৩৪

সংঘর্ষ-বিক্ষোভে নাগরিকত্ব বিলে পরিবর্তনের ইঙ্গিত অমিত শাহ'র

অনলাইন ডেস্ক

সংঘর্ষ-বিক্ষোভে নাগরিকত্ব বিলে পরিবর্তনের ইঙ্গিত অমিত শাহ'র
ফাইল ছবি

রাজ্যসভায় পাশ হওয়া বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে উত্তাল হয়ে পড়েছে ভারতের বেশ কয়েকটি রাজ্য। উত্তর-পূর্ব ভারতসহ বেশ কয়েকটি স্থানে ক্রমশ বেড়ে চলা সংঘাতের কারণে নাগরিকত্ব বিলে পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

জানা গেছে, শনিবার মেঘালয়ের মন্ত্রীদের সঙ্গে কথা বলার পরই মত পরিবর্তন হয় অমিত শাহ'র। ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন উপলক্ষে গিরিডিতে আয়োজিত এক জনসভায় অমিত শাহ এই ইঙ্গিত দিয়েছেন। যদি সত্যিই নাগরিকত্ব আইনে পরিবর্তন আনা হয়, তাহলে তা বিরোধীদের নৈতিক জয় হিসেবেই দেখা হবে।

শুক্রবার মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা এবং তাঁর মন্ত্রিসভার কয়েকজন সদস্য অমিতের সঙ্গে দেখা করেন। উত্তর-পূর্বে অশান্তি রুখতে সিএএ (নাগরিকত্ব সংশোধনী বিল)-তে কিছু পরিবর্তনের জন্য অমিত শাহকে অনুরোধ করেছেন তারা। অমিত তাদের আশ্বস্ত করে বলেছেন, উত্তর-পূর্বের বাসিন্দাদের ভাবাবেগকে সম্মান দিয়ে প্রয়োজনে সিএএ -তে পরিবর্তন ঘটাবে কেন্দ্র।

এদিকে, অমিত শাহ'র সঙ্গে দেখা করার পর মেঘালয়ের মুখ্যমন্ত্রী টুইট করেছেন, 'আমাদের কথা শোনা ও তা বিবেচনার আশ্বাস দেওয়ার জন্য মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজিকে ধন্যবাদ জানাই।'

সূত্র : সংবাদ প্রতিদিন 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য