শিরোনাম
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০২০ ১৬:৩৬

তুষারপাতে রাস্তা বন্ধ, নিজের বিয়েতেই পৌঁছাতে পারেনি ভারতীয় সেনা

অনলাইন ডেস্ক

তুষারপাতে রাস্তা বন্ধ, নিজের বিয়েতেই পৌঁছাতে পারেনি ভারতীয় সেনা

টানা দুই সপ্তাহ প্রবল তুষারপাতের ফলে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরেই আটকে রইলেন কর্তব্যরত সেনা। পৌঁছাতে পারেননি নিজের বিয়ের আসরে।

বৃহস্পতিবার হিমাচল প্রদেশের মান্ডিতে বিয়ে ছিল। বুধবার থেকেই শুরু হয়ে যায় বিয়ের অনুষ্ঠান। ধরমপুরের খৈর গ্রাম থেকে মান্ডির ডালেদ গ্রামে যাওয়ার কথা ছিল বরযাত্রীর। দু'টি পরিবারই নিজেদের বাড়ি সুন্দর করে সাজায়। পৌঁছে গিয়েছিল আত্মীয়-স্বজন। কনের বাড়ির লোকজন বর সুনীলের আসার অপেক্ষা করছিলেন। বিয়ের জন্য ১ জানুয়ারি থেকে ছুটি নিয়ে রেখেছিলেন সুনীল। কয়েকদিন আগে তিনি বান্দিপোরার ট্রানজিট ক্যাম্পে পৌঁছেও গিয়েছিলেন।

তবে আবহাওয়া খারাপ থাকায় সুনীল সেখানেই আটকে পড়েন। প্রবল তুষারপাতে সবদিকের রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল। শ্রীনগর থেকে ফোনে সুনীল জানান, আবহাওয়া খারাপ থাকায় বিমানও বন্ধ রাখা হয়েছে। শেষমেষ বর বাড়ি পৌঁছাতে না-পারায়, বরযাত্রীও আর বিয়ের আসরে যায়নি। 

কনের কাকা সঞ্জয় কুমার জানান, 'আত্মীয়-স্বজন এসে গিয়েছে। সবাই সুনীলের জন্য চিন্তিত ছিল। তিনি সীমান্তে দেশের সেবা করছেন বলে আমরা গর্বিত। এখন অন্য তারিখ ঠিক করা ছাড়া উপায় নেই।'

সিধপুরের পঞ্চায়েত প্রধান দলীপ কুমার জানিয়েছেন, 'সুনীল নিরাপদে রয়েছেন। পরিস্থিতির উন্নতি হলেই ও বিমানে চড়ে বাড়ি ফিরবে। বিয়ের তারিখ বদলাতে হবে।' সূত্র: এইসময়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য