শিরোনাম
প্রকাশ : ১৪ জুলাই, ২০২০ ২২:৫৮
আপডেট : ১৫ জুলাই, ২০২০ ০৯:১৬

নতুন ক্ষেপণাস্ত্র উন্মোচন করবে ইয়েমেনের হুথিরা

অনলাইন ডেস্ক

নতুন ক্ষেপণাস্ত্র উন্মোচন করবে ইয়েমেনের হুথিরা

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন জানিয়েছে, তারা শিগগিরি নতুন ধরনের ক্ষেপণাস্ত্র উন্মোচন করবে। সৌদি আরবের কয়েকটি স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা চালানোর একদিন পর গতকাল (সোমবার) নতুন ক্ষেপণাস্ত্র উন্মোচন করার ঘোষণা দিল হুথি আন্দোলন।

ইয়েমেনের মোরাল গাইডেন্স ফর মিডিয়া অ্যাফেয়ার্সের উপ পরিচালক ব্রিগেডিয়ার আবদুল্লাহ বিন আমের এসব হামলার প্রশংসা করেন। হুথি আন্দোলন সমর্থিত সেনারা সৌদি আরবের গভীরে খামিস মুশাইত শহরের কিং খালিদ বিমানঘাঁটি এবং জিজান ইন্ডাস্ট্রিয়াল জোনে অবস্থিত একটি তেলস্থাপনার পাশাপাশি আবহা, জিজান ও নাজরান প্রদেশের বিমানবন্দর এবং সামরিক স্থাপনায় হামলা চালানো হয়। এছাড়া, ইয়েমেনের মা’রিব প্রদেশে সৌদি সেনাদের একটি ক্যাম্পেও হামলা চালায় হুথি সমর্থিত সেনারা।     
ইয়েমেনের ফাতির ক্ষেপণাস্ত্র

আগের অভিযানগুলোর মতো এবারের অভিযানে ইয়েমেনি সেনারা একটি মাত্র ব্যালস্টিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করে নি বরং কয়েক রকমের ক্ষেপণাস্ত্র ও ড্রোনের সমন্বিত হামলা হয়েছে।

ব্রিগেডিয়ার আমের বলেন, দারিদ্রপীড়িত ইয়েমেনের ওপর রক্তক্ষয়ী আগ্রাসন চালানোর জবাবে এসব হামলা চালানো হয়। তিনি বলেন, সৌদি সরকার ইয়েমেনের ওপর যে অবরোধ দিয়ে রেখেছে, সামরিক অভিযানের মাধ্যমে তা অকার্যকর করা ইয়েমেনি সামরিক বাহিনীর দায়িত্ব।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর