২৫ সেপ্টেম্বর, ২০২০ ২৩:১৯

ডলারের ৬টি নোটে পেন্টাগন, টুইন টাওয়ার ও করোনা রহস্য! (ভিডিও)

অনলাইন প্রতিবেদক

ডলারের ৬টি নোটে পেন্টাগন, টুইন টাওয়ার ও করোনা রহস্য! (ভিডিও)

অনলাইনে ভাইরাল হওয়া একটি ভিডিওতে এক ব্যক্তি মার্কিন ডলারের ছয়টি নোটের ডিজাইনের মধ্যে লুকিয়ে থাকা গোপন রহস্য জানিয়েছেন। যেখানে তিনি এক, পাঁচ, দশ, বিশ, পঞ্চাশ ও একশ ডলারের নোটগুলো দুই রকম ভাঁজ করে টুইন টাওয়ার ধ্বংস, পেন্টাগন ও ২০২০ সালের মহামারী করোনা মাস্ক রহস্য তুলে ধরেছেন। 

ভিডিওতে তিনি একে একে এক, পাঁচ, দশ, বিশ, পঞ্চাশ ও একশ ডলারের নোট প্রথমে পেপার-প্লেনের আদলে ভাঁজ করে যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ার ধ্বংসের ধারাবাহিক চিত্র তুলে ধরেছেন। একই ভাঁজে শুধুমাত্র ২০ ডলারের নোটটি উল্টিয়ে তিনি মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদরদপ্তর পেন্টাগনের ছবি দেখিয়েছেন।

এরপর দ্বিতীয় ভাঁজে শুধুমাত্র ২০ ডলারের নোটটিতে তিনি ২০২০ সাল ও করোনার মাস্ক রহস্য তুলে ধরেছেন। সেখানে তিনি এমনভাবে ২০ ডলারের নোট ভাজ করেছেন যেন নোটের উপর থাকা মার্কিন যুক্তরাষ্ট্রের ৭ম প্রেসিডেন্ট অ্যান্ড্রু জ্যাকসনের ছবির মুখে মাস্ক- আর তা ২০২০ সাল নির্দেশ করে বলেও তিনি দাবি করেছেন।

তিনি ওই ভিডিওতে আরও দাবি করেন, এই সব নোট মূলত ১৯৯৬ সাল থেকে ২০০০ সালের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র সরকার ডিজাইন করেছে। আর এর মধ্যেই লুকিয়ে রয়েছে টুইন টাওয়ার ধ্বংসের চিত্র, মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদরদপ্তর পেন্টাগন ও ২০২০ সালের মাস্ক। তিনি ঘটনাটি স্পষ্ট না করলেও যা কিছু উপস্থাপন করেছেন তার কোনও কিছুই তামাশার নয় বলেও জোর দাবি করেছেন।

উল্লেখ্য, তবে ভাইরাল হওয়া ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি। তিনি কখন ও কোথায় ভিডিওটি ধারণ করেছেন তা উল্লেখ করেননি। এছাড়া এ নিয়ে গণমাধ্যমেও কোনো তথ্য মেলেনি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর