শিরোনাম
প্রকাশ : ২১ অক্টোবর, ২০২০ ১২:২৯

একদিনের শিশুকন্যাকে ফেলে গেল বাবা-মা, কান্না শুনে আগলে রাখল রাস্তার কুকুর!

অনলাইন ডেস্ক

একদিনের শিশুকন্যাকে ফেলে গেল বাবা-মা, কান্না শুনে আগলে রাখল রাস্তার কুকুর!

একবিংশ শতাব্দিতে দাঁড়িয়েও কন্যা সন্তানের প্রতি অনীহার ছবিটা যেন বদলাচ্ছে না ভারতে। দেশজুড়ে যখন দুর্গাপুজার শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে, তখন ঠিক সন্ধ্যায় রাস্তায় পড়ে কাঁদছে নবজাতক।  তাকে আগলে রেখেছে রাস্তার কিছু কুকুর। এক নেটিজেন বাচ্চাটির ছবি-সহ গোটা ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন।

তিনি লিখছেন, “সন্ধ্যা ৭টা ৩০ মিনিট নাগাদ মাসির (খালা) ফোন আসে, একটা রত্ন পেয়েছি, পরে তোকে সব জানাচ্ছি, এখন ব্যবস্থা করি।” 

এরপর তিনি লিখছেন “রাত সাড়ে ১০টা নাগাদ মাসিকে ফোন করি, ঘটনা জানতে। মাসি এবং দিদির (বোন) এক বান্ধবী বাজারে যাচ্ছিলেন, হঠাৎ গলির মোড়ে একটা কান্নার আওয়াজ পান। এগিয়ে যেতেই চোখে পড়ে এই ফুলের মত বাচ্চাটিকে। কয়েকটা কুকুর মিলে আগলে রেখেছিল।”

জানা গেছে, বাচ্চাটিকে উদ্ধার করার পর সাগর দত্ত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখন সেখানেই চিকিৎসাধীন ওই সদ্যজাত। চিকিৎসকরা জানিয়েছেন, মাত্র ১ দিন বয়স ওই শিশুর। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা তথ্যানুযায়ী আজ  (২১ অক্টোবর) বাচ্চাটিকে বারাসাতের একটি হোমে পাঠানো হবে। 

তিনি আরও জানিয়েছেন, “যদি কোনও সহৃদয় ব্যক্তি এই শিশুটির দায়িত্ব নিতে চান, সেক্ষেত্রে হোম কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে নির্দিষ্ট নিয়ম মেনে বাচ্চাটিকে নিতে পারেন।” সূত্র: জিনিউজ

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর