শিরোনাম
প্রকাশ : ২৮ অক্টোবর, ২০২০ ২০:১২

অবশেষে সেই কন্যাকে স্বীকার করলেন বেলজিয়ামের সাবেক রাজা

অনলাইন ডেস্ক

অবশেষে সেই কন্যাকে স্বীকার করলেন বেলজিয়ামের সাবেক রাজা
স্ত্রীর সঙ্গে রাজা আলবার্ট (ডানে) ও ডেলফিন

বেলজিয়ামের সাবেক রাজা আলবার্ট ৫২ বছর বয়সি ডেলফিনকে নিজের কন্যা বলে এতদিন অস্বীকার করেছিলেন। সাত বছর আইনি লড়াইয়ের পর প্রিন্সেস ডেলফিন রাজকীয় অধিকার এবং রাজকন্যার উপাধি পেয়েছেন। বেলজিয়ামের সাবেক রাজা আলবার্ট তার মেয়ে প্রিন্সেস ডেলফিনের সাথে দেখা করেছেন। অ্যালবার্ট প্রথমে ডেলফিনকে নিজের কন্যা বলে অস্বীকার করলেও জানুয়ারি মাসে ডিএনএ টেস্ট দেওয়ার পরে তার পিতৃত্বকে স্বীকার করে নেন। খবর ডয়চে ভেলের।

৮৬ বছর বয়সি রাজা ডিএনএ টেস্ট করতে প্রথমে রাজি হননি। আদালত তাকে দৈনিক পাঁচ হাজার ডলার জরিমানার হুমকি দেয়ায় শেষে রাজা টেস্ট করতে সম্মত হন। রাজা আলবার্টকে ডেলফিন ২০০৫ সালে প্রথমবার প্রকাশ্যে তার জন্মদাতা পিতা হিসেবে দাবি করেন। এই মাসের শুরুর দিকে ব্রাসেলসের একটি আদালত রায়ে বলা হয়, প্রাক্তন রাজা আলবার্টের বিয়ের পরে তিন সন্তান জন্মগ্রহণ করেছেন, তারা যেসব অধিকার পাবেন ডেলফিনও ঠিক তাদের মতোই সব অধিকার ও উপাধি পাবেন। রাজা হওয়ার আগে আলবার্টের সাথে ডেলফিনের মা ব্যারনেস সিবিলে ডি সেলিস লংচ্যাম্পসের দীর্ঘ ১৮ বছর ভালোবাসার সম্পর্ক ছিলো।

গত রবিবার ব্রাসেলসে রাজপ্রাসাদে তোলা এক পারিবারিক বৈঠকের ছবি অনলাইনে পোস্ট করা হয়, বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন রাজা আলবার্ট, রানি পাওলা এবং প্রিন্সেস ডেলফিন। তাঁরা এক বিবৃতিতে বলেন, ‘অনেক অশান্তি, যন্ত্রণা আর কষ্টের পরে এখন ক্ষমা করে দিয়ে মিলিত হওয়ার সময় এসেছে। আমরা দৃঢ় সংকল্পবদ্ধ, আমাদের নতুন পথ ধৈর্য ধরে একসাথে সুন্দরভাবে আমরা এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ সাবেক রাজা আলবার্টের মৃত্যুর পরে প্রিন্সেস লরেন্ট, প্রিন্সেস অ্যাস্ট্রিড এবং বর্তমান রাজা ফিলিপ-সহ প্রিন্সেস ডেলফিনও সম্পত্তির উত্তরাধিকার হবেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর