শিরোনাম
প্রকাশ : ৮ জানুয়ারি, ২০২১ ০৮:৩১
আপডেট : ৮ জানুয়ারি, ২০২১ ১৪:৫১
প্রিন্ট করুন printer

যে ‘উদ্ভট বিশ্বাস’ থেকে মার্কিন ক্যাপিটল ভবনে তাণ্ডব চালায় ট্রাম্প-সমর্থকরা

অনলাইন ডেস্ক

যে ‘উদ্ভট বিশ্বাস’ থেকে মার্কিন ক্যাপিটল ভবনে তাণ্ডব চালায় ট্রাম্প-সমর্থকরা

বুধবার যেসব ট্রাম্প সমর্থক ওয়াশিংটনের ক্যাপিটল ভবনে ঢুকে তাণ্ডব চালিয়েছে- তাদের মধ্যে ছিল কিউএ্যানন নামে একটি গ্রুপের লোকেরা।

ডোনাল্ড ট্রাম্পের অন্ধ এই ভক্তকূলের বিশ্বাস শিশুদের ওপর যৌন নিপীড়নকারী এক দুষ্ট চক্রের হাত থেকে পৃথিবীকে রক্ষা করতে আমেরিকায় অবতীর্ণ হয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

কিউএ্যানন কী?

কিউএ্যানন হচ্ছে একটি ভিত্তিহীন ষড়যন্ত্র তত্ত্ব- যাতে দাবি করা হয় যে প্রেসিডেন্ট ট্রাম্প এবং সামরিক গোয়েন্দা অফিসারদের একটি গোপন দল এক যুদ্ধ পরিচালনা করছেন– এবং সে যুদ্ধটি ডেমোক্র্যাটিক পার্টির ভেতরে থাকা “শয়তানের পূজারী শিশুকামী”দের বিরুদ্ধে। 

তাদের বিশ্বাস, যুদ্ধটা মার্কিন সরকার, ব্যবসা-বাণিজ্য এবং সংবাদ মাধ্যমের জগতের মধ্যে ঘাপটি মেরে থাকা কিছু লোকের বিরুদ্ধে। এই লোকেরা এলিট শ্রেণির।

এটাই মূল গল্প, তবে এর বহু শাখাপ্রশাখা রয়েছে এবং এর সাথে প্রতিনিয়ত নতুন নতুন গল্প যোগ হচ্ছে। এসব উদ্ভট গল্পে বিশ্বাস করে হাজার হাজার মার্কিনি।

তারা মনে করেন, একদিন হিলারি ক্লিনটনের মত কিছু বিখ্যাত লোককে এসব অভিযোগে গ্রেফতার করে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হবে।

জানা গেছে, কংগ্রেস ভবনের ভেতরে বেশ কয়েকজন নেতৃস্থানীয় কিউএ্যানন গ্রুপের কর্মীকে দেখা গেছে। হামলার তারা ওই আন্দোলনের সাথে সঙ্গতিপূর্ণ বিভিন্ন ব্যানারও বহন করছিল।

এর সাথে আরও ছিল ট্রাম্প-কথিত নির্বাচন জালিয়াতি প্রতিরোধের জন্য অনলাইনে গড়ে ওঠা বিভিন্ন গ্রুপের লোকজন। সূত্র: বিবিসি বাংলা

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর