শিরোনাম
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০২১ ১০:৩১
আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০২১ ১০:৫০
প্রিন্ট করুন printer

এবার নতুন সামাজিক যোগাযোগমাধ্যমে ফিরলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

এবার নতুন সামাজিক যোগাযোগমাধ্যমে ফিরলেন ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প

বেশ কিছু দিন পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ফিরলেন সদ্য বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে ফেসবুক-টুইটারে নয়, তিনি এবার ফিরলেন অন্য একটি সামাজিক যোগাযোগমাধ্যমে।

নির্বাচনে হেরে যাওয়ার পর নানা বিতর্কিত মন্তব্যের কারণে ফেসবুক, টুইটারসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে তার অ্যাকাউন্ট স্থগিত করা হয়।

ক্ষমতার শেষদিকে সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুক, টুইটারে বক্তব্য, মন্তব্য প্রচার করে মার্কিন রাজনীতিতে অস্থিরতার সৃষ্টি করেছিলেন ট্রাম্প। এ অবস্থায় তার বিতর্কিত বক্তব্য প্রচারে মার্কিন গণমাধ্যম বেশ সতর্ক হয়ে উঠে। রক্ষণশীল সংবাদমাধ্যমগুলোও বেঁকে বসে। ‘ফেক মিডিয়া’ বলে যাদের আক্রমণ করতেন ট্রাম্প, বেশ মূল্য দিয়ে তাদের ক্ষমতাও টের পেয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

ক্ষমতা থেকে বিদায় নেওয়ার পর তিনি এক ধরনের নীরবতাই পালন করছেন। সামাজিক যোগাযোগের সব অ্যাকাউন্ট স্থগিত থাকায় তার কোনও বক্তব্য জানারও উপায় নেই।

যুক্তরাষ্ট্রের রক্ষণশীলদের কাছে বেশ জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম গ্যাব। বিশেষ করে শ্বেতাঙ্গ উগ্রবাদীরা তাদের বিশ্বাস প্রচার ও নিজেদের মধ্যে যোগাযোগ রাখার জন্য এ মাধ্যমটি ব্যাপক হারে ব্যবহার করছে। ক্ষমতা থেকে সরে যাওয়ার পর ‘গ্যাব’ (Gab.com) নামের ডান রক্ষণশীলদের সামাজিক যোগাযোগমাধ্যমে প্রথমবারের মতো একটি পোস্ট দিয়েছেন ট্রাম্প।

গ্যাব এর ৩৪ লাখ ব্যবহারকারী রয়েছে বলে জানা যায়। গ্যাবের অ্যাকাউন্টে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ১৪ লাখ অনুসারী রয়েছেন যা টুইটার, ফেসবুকে বা ইনস্টাগ্রামে তার অনুসারীর একটি ক্ষুদ্র অংশমাত্র। সূত্র: স্কাই নিউজ

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর