শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:২৭
প্রিন্ট করুন printer

জম্মু-কাশ্মীরের উদ্যোক্তাদের উৎসাহ দিতে প্রদর্শনীর আয়োজন

অনলাইন ডেস্ক

জম্মু-কাশ্মীরের উদ্যোক্তাদের উৎসাহ দিতে প্রদর্শনীর আয়োজন

ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু-কাশ্মীরের উদ্যোক্তাদের উৎসাহ দেওয়ার জন্য ইরেইগনিস ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেডের সহায়তায় প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। তরুণ উদ্যোক্তাদের উৎসাহ দিতে ওই প্রদর্শনীতে সেখানকার তাঁতের পণ্য, হস্তশিল্প এবং ঐতিহ্যবাহী বিভিন্ন খাবারসহ কাশ্মীরের সংস্কৃতিতে থাকা বিভিন্ন জিনিসের সমারোহে স্টল বসানো হয়েছে।

সম্প্রতি সেখানে তুষারপাত হওয়া সত্ত্বেও বেশ কয়েকজন তরুণ উদ্যোক্তা ওই প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন। ওই প্রদর্শনীর আয়োজক মারিয়া শাহমিরি বলেন, এ ধরনের আয়োজন উপত্যকায় হওয়া খুবই গুরুত্বপূর্ণ। কারণ, এসব আয়োজনের ফলে তরুণদের কর্মসংস্থানের সুযোগ হবে।

তিনি আরো বলেন, উপত্যকার লোকজন দীর্ঘদিন ধরে বাড়ির ভেতরে অবস্থান করছে। করোনাভাইরাস মহামারি এবং শীতকাল তাদেরকে বাড়ির ভিতরে থাকতে বাধ্য করেছে। এ ধরনের আয়োজন পরিদর্শন করা তাদের জন্য মজার হবে।

ঐতিহ্যবাহী খাবারের স্টল দিয়েছেন আসমা সালিম। তিনি বলেন, এই প্রদর্শনী তাকে উপত্যকার ঐতিহ্যবাহী খাবার প্রদর্শনের সুযোগ করে দিয়েছে। তিনি আরো বলেন, এ ধরনের আরো অনেক আয়োজনে অংশ নিতে আমার ভালো লাগবে। কারণ, নিজের প্রতিভা আরো বেশি মানুষের কাছে তুলে ধরতে চাই।

সূত্র : দ্য সিঙ্গাপুর পোস্ট।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর