শিরোনাম
২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১১:৪৫

নিখোঁজদের ফিরিয়ে দেওয়ার দাবিতে পাকিস্তানে বিক্ষোভ

অনলাইন ডেস্ক

নিখোঁজদের ফিরিয়ে দেওয়ার দাবিতে পাকিস্তানে বিক্ষোভ

পোশোয়ারে বিক্ষাভ করেছে দেশটির আওয়ামী ন্যাশনাল পার্টি

নিখোঁজদের নিরাপদে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবিতে পাকিস্তানে পোশোয়ারে বিক্ষাভ করেছে দেশটির আওয়ামী ন্যাশনাল পার্টি (এএনপি)। সম্প্রতি 

পাকিস্তানের দৈনিক ডন- এর প্রতিবেদন অনুসারে, এএনপি খাইবার পাখতুনখোয়াসহ বিভিন্ন প্রদেশের মানুষের নিখোঁজ হয়ে যাওয়ার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে দলটি। নিখোঁজ ব্যক্তিদের নিরাপদ ফেরা নিশ্চিত করার জন্য দেশটির সরকারের প্রতি দাবি জানান তারা।

মিছিলের নেতৃত্বে ছিলেন গোলাম আহমেদ বিল্লুর, সমর হারুন বিল্লুর, আবিদুল্লাহ ইউসুফজাই ও দলের অন্য নেতারা। নিখোঁজ ব্যক্তিদের পরিবারের সদস্যরাও মিছিলে অংশ নেন।

ডনের খবরে বলা হয়- সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, বিক্ষোভ করা ছাড়া নিখোঁজ ব্যক্তিদের আত্মীয়দের আর কোনো উপায় নেই। কারণ, সরকার তাদের ফিরিয়ে আনতে তেমন কোনো পদক্ষেপই নিচ্ছে না।  

নিখোঁজ ব্যক্তিদের মধ্যে রয়েছেন এএনপি বেলুচিস্তানের একজন মুখপাত্র আসাদ খান আচাকজাই। গত পাঁচ মাস ধরে তিনি নিখোঁজ। দ্য নিউজ ইন্টারন্যাশনাল এএনপি নেতাদের উদ্ধৃতি দিয়ে বলেছে, দলের নিখোঁজ সমর্থকদের আদালতে হাজির করা উচিত।

চারসাদ্দা এএনপির প্রাদেশিক সভাপতি আইমাল ওয়ালি খান সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে বলেন, নিখোঁজ ব্যক্তিদের মা ও বোনেরা রাস্তায় ঘুরে বেড়াচ্ছে, কিন্তু কেউ তাদের অনুরোধ রাখেনি। তাদের পাশেও কেউ দাঁড়ায়নি।  

তিনি বলেন, সারা দেশে ৬ হাজারের বেশি মানুষ নিখোঁজ, যার মধ্যে ২৩ জনকে জানুয়ারিতে জোর করে ধরে নিয়ে যাওয়া হয়েছে।  

নিখোঁজ ব্যক্তিদের ফিরিয়ে দেওয়ার দাবিতে কুরাম আদিবাসী জেলা মালাকান্দ এবং প্রদেশের আরও কয়েকটি অংশে প্রতিবাদ সমাবেশ হয়।

সূত্র: এএনআই
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর