শিরোনাম
প্রকাশ : ১৬ মার্চ, ২০২১ ২১:১১
প্রিন্ট করুন printer

শ্রীনগর বিমানবন্দরে ২৮ মার্চ থেকে রাতের ফ্লাইট

অনলাইন ডেস্ক

শ্রীনগর বিমানবন্দরে ২৮ মার্চ থেকে রাতের ফ্লাইট

শ্রীনগর বিমানবন্দরে ২৮ মার্চ থেকে রাতের ফ্লাইট পরিচালনা করবে স্পাইসজেট। শনিবার (১৪ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্পাইসজেটের একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দ্বিতীয় বিমান সংস্থা হিসেবে স্পাইসজেট আগামী ২৮ মার্চ সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে শ্রীনগর থেকে শ্রীনগর-কলকাতা ফ্লাইটের সময়সূচি নির্ধারণ করেছে।

স্পাইসজেটের মুখপাত্র জানান, এই ফ্লাইটটি নির্ধারিত এবং বুকিংয়ের জন্য উন্মুক্ত। শ্রীনগরের পরিচালক এএআই সন্তোষ ধোক গ্রেটার কাশ্মীরকে বলেন, আগামী দশ দিনের মধ্যে শ্রীনগর বিমানবন্দরে রাতের ফ্লাইট অপারেশনের জন্য একটি ঘোষণা করা হবে। এতে পর্যটক ও স্থানীয় যাত্রীদের ব্যাপক সুবিধ হবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ১০ আগস্ট সন্ধ্যায় শ্রীনগরে একটি বাণিজ্যিক বিমানের সফল পরীক্ষামূলক অভিযান চালানো হয়। এরপর বিমানবন্দরটিকে রাতের ফ্লাইট শুরুর জন্য প্রযুক্তিগতভাবে উপযুক্ত ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, শ্রীনগর বিমানবন্দর ভারতীয় বিমান বাহিনীর (আইএএফ) সরাসরি নিয়ন্ত্রণে রয়েছে, যা তার এয়ার ট্রাফিক এবং ল্যান্ডিং স্ট্রিপ এবং আকাশসীমা ছাড়াও অগ্নি নির্বাপণ এবং ক্র্যাশ কার্যক্রমের সুবিধা নিয়ন্ত্রণ করে। এ বিমানবন্দরে প্রতিদিন ২৫ থেকে ৩০টি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করা হয়। সূত্র: গ্রেটার কাশ্মীর ডট কম।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর