শিরোনাম
প্রকাশ : ২২ এপ্রিল, ২০২১ ১১:৪৩
প্রিন্ট করুন printer

পাকিস্তানে বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণ, তালেবানের দায় স্বীকার

অনলাইন ডেস্ক

পাকিস্তানে বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণ, তালেবানের দায় স্বীকার
Google News

পাকিস্তানের বেলুচিস্তানের রাজধানী শহর কোয়েটায় সেরেনা নামের একটি বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণের দায় স্বীকার করেছে ইসলামি সশস্ত্র গোষ্ঠী তালেবান। এ ঘটনায় কমপক্ষে ৪ জন নিহত ও ১১ জন আহত হয়েছেন। 

বুধবার (২১ এপ্রিল) রাতে শক্তিশালী এ বিস্ফোরণের ঘটনা ঘটে। হামলার ব্যাপারে বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, চীনের রাষ্ট্রদূতকে হত্যার জন্য এ হামলা চালানো হয়েছে।

বিবিসির প্রকাশিত খবরে বলা হয়েছে, পাকিস্তানের তালেবান গোষ্ঠী আফগানিস্তানের সীমান্তবর্তী প্রদেশটিতে এ হামলার দায় স্বীকার করেছে। তবে, এ ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি তারা। সাম্প্রতিক আফগান সীমান্তবর্তী উপত্যকা অঞ্চলগুলো তালেবানসহ অন্যান্য সশস্ত্র গোষ্ঠীর হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সকে তালেবানের এক মুখপাত্র নিশ্চিত করেছেন, তারাই এ হামলা চালিয়েছেন। তিনি বলেন, ‘এটি ছিল আত্মঘাতী হামলা। হোটেলের ভেতরে গাড়িভর্তি বিস্ফোরক নিয়ে ঢুকে পড়ে আমাদের আত্মঘাতী হামলাকারী।’

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমদ পাকিস্তানি গণমাধ্যম এআরওয়াই নিউজ টিভিকে বলেছেন, ‌‘একটি গাড়ি যা বিস্ফোরক ভর্তি ছিল, সেটি হোটেলটিতে বিস্ফোরিত হয়।’ তিনি আরও বলেন, চীনা রাষ্ট্রদূত নং রং সেসময় একটি অনুষ্ঠানে ছিলেন। তাই তিনি হোটেলে ছিলেন না।

বেলুচিস্তানের প্রাদেশিক স্বরাষ্ট্রমন্ত্রী জিয়াউল্লাহ ল্যাঙ্গো সাংবাদিকদের বলেন, নং রংয়ের কোয়েটা সফর বৃহস্পতিবার শেষ হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর