শিরোনাম
প্রকাশ : ২২ এপ্রিল, ২০২১ ১৯:২৫
প্রিন্ট করুন printer

সিরিয়ার ওপর পাল্টা ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল

অনলাইন ডেস্ক

সিরিয়ার ওপর পাল্টা ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল
ইসরায়েলের ক্ষেপণাস্ত্র প্রতিহত করে সিরিয়ার সেনারা ক্ষেপণাস্ত্র ছুঁড়ে।

ইহুদিবাদী ইসরায়েলের গোপন পরমাণু স্থাপনা দিমোনার কাছে সিরিয়া থেকে ছোঁড়া একটি ক্ষেপণাস্ত্র আঘাত করেছে-এমন অভিযোগ এনে সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তেল আবিব। তবে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার সাহায্যে দেশটির সামরিক বাহিনী ইসরায়েলি ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে সক্ষম হয়েছে।

প্রতিরক্ষা সূত্রের বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় চার সেনা আহত ও কিছু সম্পদের ক্ষতি হয়েছে।

ওই সূত্র জানায়, বুধরাত রাত ১টা ৩৮ মিনিটের সময় ইসরায়েলি বাহিনী অধিকৃত গোলান মালভূমি থেকে কয়েকটি ক্ষেপণাস্ত্রের সাহায্যে আগ্রাসন চালায়। রাজধানী দামেস্কের কাছের কয়েকটি অবস্থান লক্ষ্য করে এই হামলা চালায় ইসরায়েল। তবে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করে।

এর আগে ইসরায়েলের সামরিক বাহিনী দাবি করে যে, ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য সিরিয়ার একটি ক্ষেপণাস্ত্র দিমোনা পরমাণু স্থাপনার কাছে আঘাত হানে। এর জবাবে দামেস্কের কাছে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ব্যবস্থার ব্যাটারি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে বলে তেল আবিব দাবি করে। তবে সিরিয়া এখনো এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর